• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

জয়পুরহাটে স্বামী-স্ত্রীসহ তিনজনের যাবজ্জীবন


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩, ০৮:২৮ পিএম
জয়পুরহাটে স্বামী-স্ত্রীসহ তিনজনের যাবজ্জীবন
ছবি - সংগৃহীত

জয়পুরহাটে মঞ্জিলা হত্যা মামলার ২৩ বছর পর স্বামী-স্ত্রীসহ তিনজনের যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদ- দেওয়া হয়। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সিনিয়র দায়রা জজ নূর ইসলাম এ রায় দেন।
দ-প্রাপ্তরা হলেন পাঁচবিবি উপজেলার হরেন্দা গ্রামের মৃত নিজাম উদ্দীনের ছেলে আতাউর রহমান, তার স্ত্রী মেরিনা বেগম ও একই গ্রামের মৃত হাউস মিয়ার ছেলে আমজাদ হোসেন।

মামলার বিবরণে জানা গেছে, পাঁচবিবি উপজেলার আজরা সিধুইল গ্রামের মৃত মোকছেদ আলীর মেয়ে মঞ্জিলা ওরফে মুরশিদার সৎ মা আনোয়ারার খালাতো ভাই ছিলেন আসামী আতাউর রহমান। মোকছেদ আলী মারা যাওয়ার পর তার জমির ভাগের ১৮ হাজার টাকা ছিল মঞ্জিলার নামে। সেই টাকা আত্মসাৎ করার উদ্দেশ্যে আতাউর মঞ্জিলার ভাল জায়গায় বিয়ে দিবেন বলে প্রলোভন দিয়ে তার নিজ বাড়িতে নিয়ে যান। সেখানে ২০০০ সালের ১২ মে আসামীরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী মঞ্জিলাকে মারপিট করে মুখে বিষ ঢেলে দিয়ে হত্যা করে। এসময় সেই ঘটনা আত্মহত্যা বলে তারা প্রচার করেন। পরে ময়নাতদন্ত ও ঘটনার তদন্তে বেড়িয়ে আসে তাকে হত্যা করা হয়েছে। 
এ ঘটনায় নিহতের আপন মা খালেদা বেওয়া বাদীয় হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ এ রায় দেন। 


Side banner
Link copied!