• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রায়পুরায় আ’লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ২০


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১, ১০:০৪ পিএম
রায়পুরায় আ’লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ২০
রায়পুরায় আ’লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ২০

নরসিংদী রায়পুরায় ইউপি নির্বাচনকে কেন্দ্র আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ২০ জন আহত হয়েছেন।

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে রায়পুরার দুর্গম চরাঞ্চল বাঁশগাড়ী ইউনিয়নের নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।আহতরা হলেন- বাঁশগাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসান মিয়ার ছেলে জাকিরের সমর্থক আবু সিদ্দিক জনি, রবিউল ইসলাম, ইকবাল হোসেন, মোতালিব, ভূট্টো মিয়া, বিল্লাল হোসেন, আজিজুল ইসলাম, দেলোয়ার হোসেন এবং বর্তমান চেয়ারম্যান আশ্রাফুল হকের সমর্থক সেলিম মেম্বার গাজিউল রহমান, আবু সায়েদ, স্বপন, হজরত আলী, কাউছার আহাম্মেদ, লিটন মিয়া, মুজিবুর রহমান, মোহাম্মদ আলী। বাকি চারজনের নাম জানা যায়নি।

পুলিশ জানায়, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রায়পুরা উপজেলার দুর্গম চরাঞ্চল বাঁশগাড়ী ইউনিয়নের আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এরই মধ্যে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়রাম্যান পদে মনোনয়ন পাওয়া না পাওয়া নিয়ে বর্তমান চেয়ারম্যান আশ্রাফুল হক ও বাঁশগাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসান মিয়ার ছেলে জাকির গ্রুপের মধ্যে বিরোধ সৃষ্টি হয়।

এরই মধ্যে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান আশ্রাফুল হক। এ নিয়ে এক পক্ষের মধ্যে আনন্দ বিরাজ করলেও অপর পক্ষের মধ্যে ক্ষোভ দেখা দেয়। এরই জের ধরে সোমবার বিকেলে বাঁশগাড়ীর নতুন বাজার এলাকায় দুপক্ষ মুখোমুখি অবস্থান নেয়। উভয়ের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় অন্তত ২০ জন আহত হন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে জানতে চেয়ারম্যান প্রার্থী আশ্রাফুল হকের মোবাইলে ফোন দিলেও তিনি তা রিসিভ করেননি। একই সঙ্গে ঘটনার বিস্তারিত জানতে অপর পক্ষের জাকির হোসেনের মোবাইল নম্বরে ফোন দিলে তিনিও ধরেননি।


রায়পুরা থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান বলেন, এলাকার আধিপত্য ও সামনে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ নিয়ে একটু হট্টোগোল দেখা দেয়। এখনো গুলিবিদ্ধের কোনো খবর পাওয়া যায়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।


Side banner
Link copied!