• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০৩:০৮ পিএম
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বন্দুকধারীর গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২৭ এপ্রিল) দুপুরে বাফেলোর পূর্বাঞ্চলে এ ঘটনা ঘটে বলে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে।
নিহত আবু সালেহ মো. ইউসুফ সিলেটের কানাইঘাটের বাসিন্দা। আর বাবুল মিয়ার বাড়ি কুমিল্লায়। শনিবার দুপুর দেড়টায় ঘটনা ঘটলেও পুলিশ রাত ৮টায় তাদের পরিবারকে জানায়।

কমিউনিটি নেতৃবৃন্দ জানিয়েছেন, দুপুরে সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করার খবর ছড়িয়ে পড়লেও রাতে তা অস্বীকার করা হয়। এ পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি বলে জানা গেছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, হত্যার শিকার দু’জন তাদের নিজেদের বাসার কনস্ট্রাকশনের কাজ দেখতে যাওয়ার পর ভিতর থেকে গুলি করে হত্যা করা হয়। তারা দু’জনই কিছুদিন আগে বাফেলোতে মুভ করেছিলেন বলে জানা গেছে। মর্মান্তিক এই হত্যার খবর ছড়িয়ে পড়লে বাফেলো বাংলাদেশি কমিউনিটির মধ্যে শোকের ছায়া নেমে আসে। উত্তেজনাও দেখা দেয়। শোকসন্তপ্ত দুই পরিবারের পাশে দাঁড়িয়ে তারা হত্যাকাণ্ডের বিচার দাবিতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করবেন বলে জানান।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে স্থানীয় বাফেলো মুসলিম সেন্টারে গণজামায়েতে কর্মসূচির পরিকল্পনা গ্রহণ করবে বলে জানিয়েছেন স্থানীয় বাংলাদেশি কমিউনিটি।

এদিকে গত মাসে নিউইয়র্কে পুলিশের গুলিতে নিহত হয়েছিলেন উইন রোজারিও নামে ২২ বছর বয়সী বাংলাদেশি যুবক। নিউইয়র্কের ওজন পার্কের নিজ বাসায় ঢুকে গুলি করে পুলিশ। এ ছাড়া চলতি মাসেই মিশিগান ষ্টেটের ওয়ারেন সিটিতে নিজ বাসায় পুলিশের গুলিতে আল রাজী নামের এক বাংলাদেশি তরুণ নিহত হয়।


Side banner
Link copied!