• ঢাকা
  • রবিবার, ১৪ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেলেন বাংলাদেশের যে ক্রিকেটার


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৭:০৩ পিএম
বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেলেন বাংলাদেশের যে ক্রিকেটার

দীর্ঘ এক মাসের লড়াই শেষে পর্দা নামছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। শিরোপা নির্ধারণী ফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে অপ্রতিরোধ্য ভারত।

শনিবার (২৯ জুন) বার্বাডোজের ব্রিজটাউনে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

শিরোপা উল্লাস শেষেই হয়তো বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্তা সংস্থা-আইসিসি। তবে ফাইনাল মাঠে গড়ানোর আগেই নিজেদের চোখে বিশ্বমঞ্চের সেরা একাদশ জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই একাদশে বাংলাদেশি স্পিনার রিশাদ হোসেনও জায়গা করে নিয়েছেন। নিজের প্রথম বৈশ্বিক মহারণে বল হাতে দুর্দান্ত পারফর্ম করেন এই লেগি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সেরা একাদশে দুই ফাইনালিস্ট ভারত কিংবা দক্ষিণ আফ্রিকার কোনো ক্রিকেটারকে নেতৃত্ব দেওয়া হয়নি। আফগানিস্তানের রশিদ খানকে এই একাদশের অধিনায়ক করা হয়েছে। তার নিখুঁত পরিকল্পনায় প্রথমবারের মতো বিশ্বকাপের শেষ চারে উঠেছিল আফগানরা।

আফগানিস্তানের দুজন এবং ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের একজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন।

সেরা একাদশে ওপেনার হিসেবে ট্রাভিস হেড এবং রোহিত শর্মা জায়গা পেয়েছেন। সুপার এইট থেকে অজিরা বিদায় নিলেও ৭ ম্যাচে ২২৫ রান করেন হেড। ব্যাট হাতে বেশ ফর্মে আছেন ভারতীয় অধিনায়ক রোহিতও। ৭ ম্যাচে ব্যাট হাতে ২৪৮ রান করেছেন এই ওপেনার।

ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরানও টপ-অর্ডারে জায়গা পেয়েছেন। এরপরই আছেন যুক্তরাষ্ট্রের অ্যারন জোনস, অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস ও ভারতের হার্দিক পান্ডিয়া।

আফগানিস্তানের রশিদ খানের সঙ্গে স্পিন কোটায় আছেন রিশাদ হোসেন। এবারের বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা রিশাদ ৭ ম্যাচে ২৫ ওভার হাত ঘুরিয়ে ১৪ উইকেট শিকার করেন, যা বাংলাদেশিদের মধ্যে এক বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড।

পেস ইউনিটে দক্ষিণ আফ্রিকার এনরিখ নরকিয়ার সঙ্গে ভারতের জাসপ্রিত বুমরাহ এবং আফগানিস্তানের ফজলহক ফারুকি রয়েছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিশ্বকাপ সেরা একাদশ : ট্রাভিস হেড, রোহিত শর্মা, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), অ্যারন জোনস, মার্কাস স্টয়নিস, হার্দিক পান্ডিয়া, রশিদ খান (অধিনায়ক), রিশাদ হোসেন, এনরিখ নর্কিয়া, জাসপ্রিত বুমরাহ এবং ফজলহক ফারুকি।


Side banner
Link copied!