• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

ট্রিপল সেঞ্চুরিতে রেকর্ড গড়লেন হুরাইরা


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২১, ০৪:১২ পিএম
ট্রিপল সেঞ্চুরিতে রেকর্ড গড়লেন হুরাইরা
ট্রিপল সেঞ্চুরিতে রেকর্ড গড়লেন হুরাইরা

পাকিস্তানের প্রথম শ্রেণির ক্রিকেটে রেকর্ডগড়া ট্রিপল সেঞ্চুরি হাঁকালেন শোয়েব মালিকের ভাতিজা মোহাম্মদ হুরাইরা। কায়েদে আজম ট্রফিতে নর্দানের হয়ে বেলুচিস্তানের বিপক্ষে ৩৪১ বলে ৩১১ রানের হার না মানা ইনিংস খেলেন হুরাইরা। তাতেই ঢুকে যান ইতিহাসের পাতায়।

১৯ বছর ২৩৯ দিন বয়সী হুরাইরা দ্বিতীয় সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছেন। প্রথম শ্রেণিতে হুরাইরার আগে এই মাইলফলক ছুঁতে পেরেছেন কেবল ৭ জন। সব মিলিয়ে পাকিস্তানের মাটিতে ২৩তম ট্রিপল সেঞ্চুরি এটি, আর পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে ১৮তম।

ভাতিজার এই অর্জনে গর্বিত শোয়েব মালিক। টুইটারে মালিক লিখেছেন, ‘পাকিস্তানের দ্বিতীয় সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি হাঁকানোয় তোমাকে নিয়ে আমার খুব গর্ব হচ্ছে হুরাইরা। তোমাকে অনেক দূর এগোতে হবে। কঠোর পরিশ্রম করে যাও এবং মনোবল দৃঢ় রাখো।

তোমার জন্য শুভ কামনা।’

মোহাম্মদ হুরাইরা পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলে হায়দার আলী ও রোহাইল নাজিরের সঙ্গে খেলেছেন। গত বছর বিশ্বকাপে নিজের অভিষেকেই হাফসেঞ্চুরি হাঁকান হুরাইরা। ফর্ম জারি রেখেছেন প্রথম শ্রেণির ক্রিকেটেও। ১০ ম্যাচ খেলেই ৩টি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরি করে ফেলেছেন ডানহাতি এই ব্যাটার। ১৬ ইনিংসে ৫৮.৫৩ গড়ে তার সংগ্রহ ৮৭৮ রান।

উল্লেখ্য, পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে কম বয়সে ট্রিপল সেঞ্চুরি হাঁকানোর রেকর্ডটি জাভেদ মিয়াঁদাদের দখলে। ১৭ বছর বয়সে এই রেকর্ড গড়ার পর পাকিস্তান ক্রিকেটেরই সর্বকালের সেরা ব্যাটার হিসেবে অবসরে যান মিঁয়াদাদ। জেতেন ১৯৯২ ওয়ানডে বিশ্বকাপও।



Side banner