• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গোপালগঞ্জে ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ, শিক্ষার্থীদের স্লোগানে উত্তাল মহাসড়ক


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২২, ০৫:১৪ পিএম
গোপালগঞ্জে ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ, শিক্ষার্থীদের স্লোগানে উত্তাল মহাসড়ক
গোপালগঞ্জে ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ, শিক্ষার্থীদের স্লোগানে উত্তাল মহাসড়ক

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তার দাবিতে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে রেখেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভোর ৬টায় আন্দোলনরত শিক্ষার্থীরা ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে রেখেছেন।
জানা গেছে, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টা ২৫ মিনিটের দিকে গোপালগঞ্জ জেলা স্কুলের নির্মাণাধীন ভবনে ধর্ষণের ঘটনা ঘটে। ওই শিক্ষার্থী তার বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ সদরের নবীনবাগ হেলিপ্যাডের সামনে থেকে হেঁটে আসছিলেন। পথিমধ্যে একটি অটো থেকে তাদের তুলে নেওয়া হয়। পরে ৭ থেকে ৮ জন মিলে তাদের গোপালগঞ্জ জেলা স্কুলের নির্মাণাধীন ভবনে নিয়ে ওই বন্ধুকে মারধর করে এবং ওই শিক্ষার্থীকে ধর্ষণ করে। এ ঘটনায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভোর ৬টায় থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা ঢাকা-খুলনা মহাসড়কের ঘোনাপাড়া মোড়ে অবস্থান নেন। এ সময় তারা নানা স্লোগানে ধর্ষকের গ্রেপ্তারসহ দ্রুত বিচারের দাবি জানান। সাত ঘণ্টা পার হলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর দেড়টা) তারা মহাসড়কে বসে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। শিক্ষার্থীরা অবস্থান নেওয়ায় ওই সড়কে সকাল থেকেই যানচলাচল বন্ধ রয়েছে। দু’পাশে আটকা পড়েছে হাজারখানেক যানবাহন।

শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় এসে বশেমুরবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব বলেন, জেলা প্রশাসক ও পুলিশ সুপার স্পটে আসছেন। এখানে বসেই শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার জন্য বৈঠক করব এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।


Side banner
Link copied!