• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বাউফলে ভোগদখলীয় জমিতে জোরপূর্বক সাইনবোর্ড লাগিয়ে জবরদখলের পায়তারা


FavIcon
মাসুম বিল্লাহ, মির্জাগঞ্জ:
প্রকাশিত: জুলাই ১১, ২০২৩, ১০:২১ পিএম
বাউফলে ভোগদখলীয় জমিতে জোরপূর্বক সাইনবোর্ড লাগিয়ে জবরদখলের পায়তারা
ছবি - সংগৃহীত

পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুরে রফিকুল ইসলাম এর কবলাকৃত দীর্ঘদিনের ভোগদখলীয় জমিতে জহির উল্লাহ নামে একজন যুবকের জোরপূর্বক সাইনবোর্ড লাগিয়ে জবরদখলের পায়তারার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে নাজিরপুর ইউনিয়নের নাজিরপুর গ্রামের ৪নং ওয়ার্ডে। কবলাকৃত দীর্ঘদিনের ভোগদখলীয় মালিক রফিকুল ইসলাম (৫২), ওই গ্রামের বাসিন্দা মৃত আবু বকর সিদ্দিকের ছেলে। আর জবরদখলকারী জহির উল্লাহ (৪২), একই গ্রামের বাসিন্দা মৃত মাওলানা আবুল ফয়েজ আহাম্মদ সফিউল্লাহর ছেলে।

কবলাকৃত ভোগদখলীয় জমির মালিক রফিকুল ইসলাম অভিযোগ করে বলেন, নাজিরপুর মৌজার জেএলনং এসএ খতিয়ান ৪৫৮, দাগ নং ৩৯০১ সহ মোট সম্পত্তি ১৩.২৫ শতাংশ তফসিলভূক্ত সম্পত্তি আজ থেকে ১৬/১৭ বছর পূর্বে জমির মালিকানাধীন মালিক মোঃ সাফিউল্লাহ ওরফে মাওলানা আবুল ফয়েজ আহাম্মদ সফিউল্লাহর কাছ থেকে আমি ক্রয় করে কবলাসূত্রে মালিক হয়ে ভোগদখল করে আসছি। সেই জমিতে জহির উল্লাহ নামে একজন যুবক জোরপূর্বক সাইনবোর্ড লাগিয়ে জবরদখলের পায়তারা করছে। এতে আমি বাধা বিপত্তি করলে আমাকে বিভিন্ন ভাবে খুন জখমের হুমকি দেয়। তাই আমি তার কবল থেকে রক্ষা পেতে তার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছি। আমি বিচার চাই।

সরেজমিনে স্থানীয় বাসিন্দারা জানান, রফিকুল ইসলাম এই জমির মালিক। সে আজ থেকে ১৭ বছর পূর্বে এই জমি কবলাসূত্রে মালিক হয়ে ভোগদখল করে আসছেন। এখন জহির উল্লাহ নামে একজন সন্ত্রাস প্রকৃতির লোক জবরদখল করার পায়তারা করছে। এবং রফিকুল ইসলাম কে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে আসছে। যা মেনে নেওয়া যায় না। আমরাও বিচার দাবি করছি।

এব্যাপারে ওই জহির উল্লাহ বলেন, আমি ওয়ারিশসূত্রে এই জমির মালিক, তাই আমি সাইনবোর্ড লাগিয়েছি। 

স্থানীয় চেয়ারম্যান এসএম মহসিন বলেন, আসলে এব্যাপারে আমার কিছু জানা নেই। কারণ আমার আদালতে এমন কোনও মামলা হয়নি বা কেউ কোনও অভিযোগও দেয়নি।

এবিষয়ে বাউফল থানার এসআই মহিউদ্দিন বলেন, উভয় পক্ষ থেকেই অভিযোগ পেয়েছি। এবং সরেজমিনে তদন্ত করেছি। এখন উভয় পক্ষকে নিয়ে দ্রুত বসে একটা সমাধানের চেষ্টা করব, যাতে কোনও প্রকার আইনশৃঙ্খলার অবনতি নাহয় সেইদিকে নজর রাখছি।


Side banner
Link copied!