• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

কাস্টমস কমিশনার হাফিজুরের বিরুদ্ধে সম্পদের হিসাব চেয়ে নোটিশ


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২১, ০৬:০৬ পিএম
কাস্টমস কমিশনার হাফিজুরের বিরুদ্ধে সম্পদের হিসাব চেয়ে নোটিশ
কাস্টমস কমিশনার হাফিজুরের বিরুদ্ধে সম্পদের হিসাব চেয়ে নোটিশ

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকার সাবেক কর কমিশনার এম হাফিজুর রহমানের সম্পদের হিসাব চেয়ে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অবৈধ সম্পদের প্রমাণ পাওয়ায় মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো এক নোটিশে সাবেক এই কমিশনারকে সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়েছে। দুদকের জনসংযোগ দপ্তর এই তথ্য নিশ্চিত করেছে।
নোটিশে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের বিশ্বাস যে, জ্ঞাত আয় বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন এম হাফিজুর রহমান।

নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে নিজের, নির্ভরশীল ব্যক্তিদের যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়েছে।

আরও বলা হয়েছে, দুদক আইন ২০০৪ (২০০৪ সালের ৫নং আইন) এর ধারা ২৬ এর উপ-ধারা (১) দ্বারা অর্পিত ক্ষমতাবলে এম হাফিজুর রহমানকে নিজের, তার স্ত্রী ও তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পদ/সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও সেগুলো অর্জনের বিস্তারিত বিবরণী জানাতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে আইনের ধারা ২৬ এর উপ-ধারা (২) মোতাবেক তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।



Side banner