• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

আসিফের বিরুদ্ধে আইসিটি মামলা হাইকোর্টে স্থগিত


FavIcon
বিনোদন ডেস্ক:
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ০৯:১৪ পিএম
আসিফের বিরুদ্ধে আইসিটি মামলা হাইকোর্টে স্থগিত
ছবি: সংগৃহীত

কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় আদালতের আদেশের বিরুদ্ধে করা আপিল আবেদন গ্রহণ করেছেন হাইকোর্ট। সঙ্গে এ মামলার কার্যক্রম স্থগিতও করেছেন আদালত।

সোমবার (১১ এপ্রিল) বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারান্নুম রাবেয়া মিতি আদেশের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারান্নুম রাবেয়া মিতি ছিলেন। তার সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী শামসুন্নাহার ও আনজুম আরা বেগম। অন্যদিকে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মঈন ফিরোজী।

এর আগে গত ১৩ জানুয়ারি আসিফ আকবরের বিরুদ্ধে সংগীতশিল্পী ও সুরকার শফিক তুহিনের দায়ের করা তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় অভিযোগ গঠন করেন আদালত। অভিযোগ গঠনের ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

১৩ জানুয়ারি ঢাকার সাইবার ট্রাইব্যুনালে বিচারক আসসামছ জগলুল হোসেন অব্যাহতির আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। একই সঙ্গে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ২৩ জুন দিন ধার্য করেন আদালত। অভিযোগ গঠনের সময় নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রত্যাশা করেন আসিফ।

এর আগে, গত বছরের ৮ নভেম্বর শফিক তুহিনের দায়ের করা মামলায় ঢাকার সাইবার ট্রাইব্যুনালে হাজিরা দেন আসিফ। ওই দিন এ মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। রাষ্ট্রপক্ষ তার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি করেন। অন্যদিকে, আসিফের আইনজীবী মামলার দায় থেকে তার অব্যাহতি চেয়ে আবেদন করেন। ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন উভয়পক্ষের শুনানি শেষে অধিকতর অভিযোগ গঠন শুনানির জন্য ১৩ জানুয়ারি দিন ধার্য করেন।

২০১৮ সালের ৪ জুন সন্ধ্যায় শফিক তুহিন তেজগাঁও থানায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে আসিফের বিরুদ্ধে মামলা করেন। মামলায় আসিফ ছাড়া আরও চার-পাঁচজন অজ্ঞাতনামা আসামি রয়েছেন।



Side banner