• ঢাকা
  • সোমবার, ০৮ আগস্ট, ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯

নারী ডিপিএলে চ্যাম্পিয়ন মোহামেডান


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: জুন ১৮, ২০২২, ০৮:৫৭ পিএম
নারী ডিপিএলে চ্যাম্পিয়ন মোহামেডান
ছবি: সংগৃহীত

নারীদের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) চ্যাম্পিয়ন হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। শিরোপার লড়াইয়ে শেষ ম্যাচে অবশ্য মাঠে নামতে হয়নি তাদের। বৃষ্টিবাধায় ইন্দিরা রোড ক্রীড়াচক্রের বিপক্ষে ম্যাচটি ভেস্তে যাওয়ায়, রানরেটে এগিয়ে থেকে শিরোপা জেতে তারা। আর তাতে কপাল পোড়ে রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদের।

শনিবার (১৮ জুন) ডিপিএলে নিজেদের শেষ ম্যাচে সাভার বিকেএসপিতে ভিন্ন মাঠে নামার কথা ছিল মোহামেডান আর রূপালী ব্যাংকের। সাদা-কালোদের প্রতিপক্ষ ইন্দিরা রোড ক্রীড়াচক্র। অন্যদিকে রূপালী ব্যাংকের প্রতিপক্ষ ছিল খেলাঘর।

দুই দলের পয়েন্ট ব্যবধান সমান থাকায় চ্যাম্পিয়ন টিম নির্ধারণে ম্যাচ ছিল আজ। কিন্তু টানা বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় ম্যাচ দুটি আর মাঠে গড়ায়নি। পয়েন্ট ভাগাভাগি হয় চার দলের মধ্যে। ফলে মোহামেডান ও রূপালী ব্যাংক উভয়েরই পয়েন্ট দাঁড়ায় সমান ১৯ করে। তবে রান রেটে এগিয়ে থাকায় সুখবর মেলে সাদা-কালো শিবিরে।

এবারের নারী ডিপিএলে ১১ ম্যাচের মধ্যে মোহামেডান ও রূপালী ব্যাংক খেলেছে সমান ৯ ম্যাচ করে। দুদলের বাকি ম্যাচগুলো বৃষ্টির কারণে ভেস্তে যায়। টুর্নামেন্টজুড়ে অপরাজিত ছিল দুই দলই। হারেনি কোনো ম্যাচ।

এর আগে গত এপ্রিলে ছেলেদের ডিপিএলে চ্যাম্পিয়ন শিরোপা জেতে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। টুর্নামেন্টে ১৫ ম্যাচের মধ্যে সর্বোচ্চ ১২ ম্যাচে জয় লাভ করে তারা। আর রানার্সআপ দল লিজেন্ডস অব রূপগঞ্জ জয় পায় ১১ ম্যাচে। তবে একাধিক তারকা ক্রিকেটার দলে ভিড়িয়েও সুপার সিক্সের আগেই আসর থেকে ছিটকে যায় মোহামেডান।

অবশ্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ থাকায় তখন জাতীয় দলের তারকা ক্রিকেটারদের ভাগে পায়নি তারা। তবে সে আক্ষেপ এবার মেয়েদের ডিপিএলে ঘোছালো সাদা-কালোরা।



Side banner