• ঢাকা
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

সেপ্টেম্বরে এশিয়া কাপ, একই গ্রুপে ভারত ও পাকিস্তান


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩, ০৫:৩৪ পিএম
সেপ্টেম্বরে এশিয়া কাপ, একই গ্রুপে ভারত ও পাকিস্তান
ছবি: সংগৃহীত

আগামী সেপ্টেম্বরে মাঠে গড়াবে এশিয়া কাপের ১৬তম আসর। ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে খেলা হবে ৫০ ওভারের ফরম্যাটে, যেখানে একই গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করবে ভারত ও পাকিস্তান। বাংলাদেশ খেলবে অন্য গ্রুপে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ এক টুইটে বিষয়টি নিশ্চিত করেন।

টুইটে জয় শাহ ২০২৩ এবং ২০২৪ সালে এশিয়ার বিভিন্ন প্রতিযোগিতা এবং তার ক্যালেন্ডার প্রকাশ করেন। সেখানে দেখা গেছে, চলতি বছরের সেপ্টেম্বরে হতে চলেছে এশিয়া কাপ। এতে ভারত এবং পাকিস্তান রয়েছে একই গ্রুপে। ছয় দলের টুর্নামেন্টে ভারত ও পাকিস্তানের গ্রুপ সঙ্গী হবে বাছাই পর্বে যোগ্যতা অর্জন করা দল। অপর গ্রুপের তিন দল বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

তার ক্যালেন্ডারে অবশ্য এশিয়া কাপের জন্য নির্দিষ্ট ভেন্যু ও দিন-তারিখ উল্লেখ ছিল না। ২০২৩ সালে এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। তবে রাজনৈতিক বৈরিতার কারণে দেশটিতে যেতে ইচ্ছুক নয় ভারত। নিরপেক্ষ ভেন্যুতে টুর্নামেন্ট আয়োজন চায় তারা।

তবে পাকিস্তান যে কোনো মূল্যে তাদের দেশেই আয়োজন করতে চায় এশিয়া কাপ। শেষ পর্যন্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিল কোথায় আসরের আয়োজন করে সেটাই এখন দেখার বিষয়।

এদিকে, গত বছর এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে তিনবার মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপে দুবার মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে এ দুদলের। গ্রুপপর্বের পর ফাইনালের লড়াইয়ে হয়তো দেখা হতে পারে এশিয়ার এ দুই জায়ান্টের। এতে বাণিজ্যিকভাবে বেশ লাভবানই হবে এসিসি।
 



Side banner