• ঢাকা
  • রবিবার, ২৬ মার্চ, ২০২৩, ১২ চৈত্র ১৪২৯

২০২৬ বিশ্বকাপেও খেলবেন মেসি


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩, ০৯:৩৮ পিএম
২০২৬ বিশ্বকাপেও খেলবেন মেসি
ছবি - সংগৃহীত

লিওনেল মেসি পঞ্চমবার বিশ্বকাপ খেলতে যাওয়ার আগেই জানিয়ে দিয়েছিলেন, কাতার বিশ্বকাপই তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। লুসাইলে শিরোপা নির্ধারণী ফাইনালে মাঠে নামার আগেও সেটি নিশ্চিত করেছিলেন তিনি। ফলে অনেকেই ধারণা করেছিলেন, ফাইনালের পরেই অবসরের ঘোষণা দিবেন আর্জেন্টাইন এই মহাতারকা।
কিন্তু মরুর বুকে বিশ্বকাপের শিরোপা জিতে আরও কিছুদিন খেলা চালিয়ে যাওয়ার কথা জানান মেসি। তবে সেই কিছুদিন যে আসলে ঠিক কতোদিন, সে ব্যাপারে ধোঁয়াশা এখনও রয়ে গেছে। তবে শিরোপা জিতে মেসির সতীর্থরা পরের বিশ্বকাপেও মহাতারকাকে চান বলে জানিয়েছিলেন। এবার তো আর্জেন্টাইন কোচও একই আশা করে বসেছেন।
ফিফা বিশ্বকাপের পরবর্তী আসর ২০২৬ সালে আমেরিকা, কানাডা ও মেক্সিকোতে বসবে। তখন এলএম১০ এর বয়স হবে ৩৯ বছর। নিজের ফিটনেস ধরে রেখে যেকোনো খেলোয়াড়ের জন্যই এই বয়সে বিশ্ব আসরে প্রতিনিধিত্ব করা কঠিন কাজ। কিন্তু মানুষটি যে মেসি, তাই অসম্ভব কিছুই হবে না বলে আশা লিওনেল স্কালোনির।
স্পেনের স্থানীয় এক রেডিও স্টেশনে সাক্ষাৎকার দিয়েছেন স্কালোনি। সেখানে বিশ্বকাপজয়ী এই কোচ বলেছেন, আমার মনে হয় মেসি পরের বিশ্বকাপও খেলবে। তবে সেটা অনেক কিছুর উপর নির্ভর করছে। আগামী দিনে ওর ফিটনেস, খেলার প্রতি আগ্রহ বুঝিয়ে দেবে মেসি আর কত দিন খেলতে চায়। তবে ওর জন্য আমাদের দরজা সবসময় খোলা। মেসি যদি পরের বিশ্বকাপেও খেলে তাহলে তার থেকে ভাল কিছু হবে না।
বিশ্বকাপ জিতে নিজ দেশ আর্জেন্টিনায় যান মেসি। সেখানে রোজারিওর নিজের বাড়িতে বড়দিন ও ইংরেজি নববর্ষের পার্টিতে বিশ্বকাপজয়ী দলের কয়েকজন সতীর্থ ও বন্ধুদের নিয়ে পার্টি করেন তিনি। সেখানে তাকে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত না নিতে অনুরোধ করেন অনেকে। তবে মেসি তার সিদ্ধান্তে অটল রয়েছেন।



Side banner