• ঢাকা
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

হাবিপ্রবিতে আয়োজিত হলো রেড ক্রিসেন্টের বার্ষিক সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান


FavIcon
অলংকার গুপ্তা, হাবিপ্রবি প্রতিনিধি:
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০৭:৫৯ পিএম
হাবিপ্রবিতে আয়োজিত হলো রেড ক্রিসেন্টের বার্ষিক সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান
ছবি - সংগৃহীত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) রেড ক্রিসেন্ট সোসাইটি হাবিপ্রবি দলের বার্ষিক সাধারণ সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান -২০২২ আয়োজিত। 

হাবিপ্রবি যুব রেড ক্রিসেন্ট দল বিভিন্ন সামাজিক এবং স্বেচ্ছাসেবামূলক কাজ যেমন রক্তদান, ক্যাম্পাস পরিচ্ছন্নতা, বৃক্ষ রোপণ, প্রশিক্ষণ প্রদান এবং কোভিড-১৯ টিকাদান কর্মসূচিসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিভিন্ন কাজে সহযোগিতা করে আসছে। এর অংশ হিসেবে চলতি বছর প্রশিক্ষণে অংশ নেয়া প্রশিক্ষনার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ এবং অন্যান্য কাজে যুক্ত স্বেচ্ছাসেবকদের কাজের স্বীকৃতি স্বরূপ এই বার্ষিক সাধারণ সভা ও সম্মাননা প্রদান-২০২২ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসইটি, হাবিপ্রবি দল।

শনিবার (৩ ডিসেম্বর) বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ অনুষ্ঠানের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ও যুব রেড ক্রিসেন্ট দলের উপদেষ্টা মোহাম্মদ মাইন উদ্দিন, সহকারী প্রক্টর ড. মো. ইয়াছিন প্রধান। আরো দিনাজপুর রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান মো. বজলুল হক, সেক্রেটারি মো. আলাউদ্দিন, ইউ এল ও মো. ফজলুল করিম। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন হাবিপ্রবি যুব রেড ক্রিসেন্ট দলের প্রধান দলনেতা মো. মেফতাউল হাসান সৌমিক।

যুব রেড ক্রিসেন্ট দলের উপদেষ্টা মোহাম্মদ মাইন উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচর্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান এর নির্দেশনায় আমাদের বিশ্ববিদ্যালয়কে মাদকমুক্ত পরিষ্কার পরিচ্ছন্ন ক্যাম্পাস গড়তে রেড ক্রিসেন্ট সোসাইটি সহযোগিতা করে যাচ্ছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ন কার্যক্রম যেমন ভর্তি পরীক্ষা, ভর্তি প্রক্রিয়া, পরিচ্ছন্ন অভিযান সহ সারাবছর বিভিন্ন দিবস উদযাপনে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহযোগিতা করে আসছে। তারা নিরলসভাবে নিজের অর্থ খরচ করে নিজ স্বার্থ উপেক্ষা করে মানবিক কাজ করে যাচ্ছে এটা খুবই গর্বের বিষয়। 

দিনাজপুর রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. বজলুল হক বলেন, রেড ক্রিসেন্ট একটা আন্তর্জাতিক সেবামূলক প্রতিষ্ঠান। আমরা প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ঠ দুর্যোগকে মোকাবেলা করি। করণাকালিন দীর্ঘ দুর্যোগপূর্ণ সময়ে দিনাজপুর অঞ্চলের মানুষদের বিভিন্নভাবে সাহায্য করেছে রেড ক্রিসেন্ট সোসাইটি। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সময়ে বিভিন্ন কাজে হাবিপ্রবি রেড ক্রিসেন্টের কাজ দেখে খুবই ভালো লেগেছে। আশা করি এভাবেই হাবিপ্রবিকে সাহায্য করে যাবে রেড ক্রিসেন্ট হাবিপ্রবি দল।

সেচ্ছাসেবকদের সম্মাননা প্রদানের পর রেড ক্রিসেন্ট, হাবিপ্রবি দলের কর্মীদের অংশগ্রহণে জমকালো সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।



Side banner