• ঢাকা
  • শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

মির্জাগঞ্জে লকডাউন উপেক্ষা করে বসছে সাপ্তাহিক গরুর হাট


FavIcon
মাসুম বিল্লাহ, মির্জাগঞ্জ:
প্রকাশিত: জুলাই ২৬, ২০২১, ০৭:২৯ পিএম
মির্জাগঞ্জে লকডাউন উপেক্ষা করে বসছে সাপ্তাহিক গরুর হাট

করোনার সংক্রমণরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন উপেক্ষা করে পটুয়াখালীর মির্জাগঞ্জে বসেছে সাপ্তাহিক পশুর হাট। হাটে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার বালাই ছিল না।
সোমবার (২৬ জুলাই) দুপুরে উপজেলার দেউলী-সুবিদখালী  ইউনিয়নের দেউলী বাজারে বসেছে এই হাট। সপ্তাহে  সোমবার হাট বসে।সোমবার বাজারের পশুর হাটে বিপুল মানুষের উপস্থিতি ছিল। তবে অধিকাংশ মানুষের মুখে মাস্ক ছিল না। হাটে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার বালাই ছিল না। খোঁজ নিয়ে জানা যায়, সোমবার সকাল থেকে দেউলী বাজার পশুর হাটে বিভিন্ন স্থান থেকে পশু কেনাবেচা করতে আসেন ক্রেতা-বিক্রেতারা।সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে চলে কেনাবেচা। অধিকাংশ ক্রেতা-বিক্রেতার মুখে ছিল না মাস্ক। কারও কারও সঙ্গে মাস্ক থাকলেও ছিল পকেটে। অনেকের মাস্ক ছিল থুতনি নিচে। কেউ মানেনি সামাজিক দূরত্ব।
দেউলী পশুর হাটের ইজারাদার মোঃ মনিরুজ্জামান খাঁন হাট বসানোর কথা স্বীকার করে বলেন, আমার ভুল হয়েছে। এলাকার ১০ টি পরিবার চলে এই হাটের টাকায় তাই তাদের  কথা চিন্তা করে বসানো হয়েছে।জানতে চাইলে মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাঃ তানিয়া ফেরদৌস বলেন, লকডাউনের প্রজ্ঞাপনে পশুর হাট নিয়ে সুনির্দিষ্টভাবে কিছু বলা হয়নি। তবে স্বাস্থ্যবিধি না মানা হলে পশুর হাট বসাতে দেওয়া হবেনা।
 



Side banner