• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

মুলাদী কাজিরচর ইউপি চেয়ারম্যান মন্টু বিশ্বাসের দুর্নীতি


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২, ০৭:২১ পিএম
মুলাদী কাজিরচর ইউপি চেয়ারম্যান মন্টু বিশ্বাসের দুর্নীতি
ছবি: কাজিরচর ইউপি চেয়ারম্যান মন্টু বিশ্বাস

বরিশাল জেলার মুলাদী উপজেলায় কাজির চর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মন্টু বিশ্বাসের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য সহ দুর্নীতির অভিযোগ উঠেছে।
ক্ষমতার প্রভাব খাটিয়ে অত্র এলাকার নিরীহ মানুষের উপর জুলুম নির্যাতন মিথ্যা মামলা ও হায়রানি করে এলাকাছাড়া করেছেন এমন একাধিক অভিযোগ ভুক্তভোগীদের ।

চেয়ারম্যান মন্টু বিশ্বাস ২০২১ সালের শেষের দিকে প্যাদার হাট ও হেদিয়া মাধ্যমিক বিদ্যালয় দপ্তরি পদে ও সহকারি শিক্ষক এবং তিন জন নাইট গার্ড র নিয়োগের নামে মোটা অঙ্কের অর্থ হাতি নেন তিনি। নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তিরা জানান ওই তিনজন ব্যক্তির কাছ থেকে প্রায় ১৮ লক্ষ টাকা নিয়ে ৯ লক্ষ টাকা আত্মসাৎ করেন চেয়ারম্যান মন্টু বিশ্বাস । বাকি ৯ লক্ষ টাকা কমিটির লোকজন সবাইকে ভাগ  করে দেন তিনি ।
একই ধারাবাহিকতায় চেয়ারম্যান মন্টু বিশ্বাস এপ্রিল মাসে দক্ষিণ কাজিরচর মাধ্যমিক বিদ্যালয় একই নিয়োগ বাণিজ্য করেন। সেখানে নিয়োগ হলো কম্পিউটার অপারেটর সহকারী শিক্ষক, দপ্তরি নাইট গার্ড, সহ পাঁচ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। ৫ জনের কাছ থেকে ৬ লক্ষ করে ৩০ লক্ষ টাকা আত্মসাৎ করেন চেয়ারম্যান মন্টু বিশ্বাস। নিয়োগ পরীক্ষার আগে সকলের কাছ থেকে টাকা নেওয়া হয়েছে। যাদেরকে নিয়োগ দেওয়া হয়েছে তারা হলেন  ১/সোহেল পিতা: হানিফ ব্যাপারী ২/ আলামিন পিতা অজ্ঞাত ৩/ সোহাগ পিতা: শাহজাহান ৪/ কুমকুমসহ পাঁচজনকে নিয়োগ দেয়া হয়েছে প্রত্যেকের কাছ থেকে ৬ লক্ষ টাকা নেন তিনি । 
এই ৩০ লক্ষ টাকার মধ্যে ১৫ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন বর্তমান চেয়ারম্যান মন্টু বিশ্বাস।এভাবেই নানা দুর্নীতি ও অপকর্ম একাধিক অভিযোগ পাওয়া চেয়ারম্যানের বিরুদ্ধে। শুধু তাই নয় চেয়ারম্যান একজন সন্ত্রাস প্রকৃতির লোক ।মন্টু বিশ্বাসের নিজ ভাই সচিব হওয়ার সুবাদে ভাইয়ের ক্ষমতার বলে খাসেরহাট বাজার দখল করেন । খাজনা আদায় করে সরকারের রাজস্ব আত্মসাৎ করেছেন তাও প্রমাণ আছে খাসের হাট বাজারে প্রতি বছরে ৪০ থেকে ৪২ লাখ টাকা খাজনা উঠানো হয়। ওই খাজনা চেয়ারম্যান এর মাধ্যমে তার লোকজন দিয়ে আত্মসাৎ করানো হয়। এ বিষয় নিয়ে চেয়ারম্যান মন্টু বিশ্বাস এর সাথে জানতে চাইলে চিনি সংবাদকর্মীদের কে মেরে ফেলার হুমকি দেয় ও কোন কথার জবাব না  দিয়ে ফোনটি কেটে দেয়। বিস্তারিত আসছে চোখ রাখুন................?



Side banner