• ঢাকা
  • শুক্রবার, ০১ জুলাই, ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

জামায়াত নেতা সাইফুল খানের হুমকির মুখে সাংবাদিক পরিবার


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: জুন ২, ২০২২, ১২:৪১ পিএম
জামায়াত নেতা সাইফুল খানের হুমকির মুখে সাংবাদিক পরিবার
ছবি: সংগৃহীত

বরিশালে জামায়াত নেতা সাইফুল ইসলাম খান এর হুমকির মুখে সাংবাদিক পরিবার। বুধবার (১ মে) রাত আনুমানিক ৩ টার সময় ঢাকা থেকে প্রকাশিত দৈনিক দখিণের ক্রাইম এর সম্পাদক, প্রকাশক ও মানবাধিকার সংস্থা, বাংলাদেশ হিউম্যান রাইটস এন্ড প্রেস সোসাইটি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো: রেদওয়ান সিকদার রনি তার নিজের ফেসবুক প্রোফাইলের নতুন ছবি আপডেট করেছেন । আপডেট করার সাথে সাথে জামায়াত নেতা সাইফুল ইসলাম খান ছবির নিচে কমেন্ট বক্সে সমাজের কাছে সাংবাদিককে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে একটি বাজে কমেন্ট করেন। ‘বাঘ না বিলাই লিখছেন’। মুঠোফোনের মাধ্যমে এই কমেন্ট লেখার বিষয় সম্পর্কে জানতে চাইলে কথা কাটাকাটির এক পর্যায়ে উক্ত জামায়াত নেতা সাংবাদিকসহ তাঁর পরিবারকে দেখে নেবে বলে হুমকি দিয়েছেন।
বিষয়টি নিয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।যার নং ৬২-২২ইং। বিষয়টা জানিয়েছেন মহামান্য হাইকোর্টের আইনজীবী সহকারী গোলাম রব্বানী তিনি দৈনিক দখিণের ক্রাইমের কোট প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।
তিনি আরো জানান, জামায়াত নেতা সাইফুল ইসলাম খান, পিতা মৃত মালেক খান, গ্রাম: বদিউল্লাহ, থানা: সাহেবের হাট বন্দর, বরিশাল সদর, বরিশাল। তিনি জামায়াতের একজন নেতা গোপনে গোপনে সদস্য সংগ্রহসহ জামায়াতের বই বিক্রি করেন। তাহার বিরুদ্ধে একাধিক বিয়েসহ বিয়ের প্রলোভন যৌন হয়রানীর অভিযোগ রয়েছে এবং বহু দূর্নীতির সাথে জড়িত। এদিকে, সাংবাদিক ও তাঁর পরিবারকে হুমকির ঘটানায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে জাতীয় সাংবাদিক সংস্থা সিরাজগঞ্জ জেলা শাখার সাবেক সভাপতি মো. আব্দুল হামিদ খান ও সিনিয়র সদস্য জাতীয় পুরষ্কারপ্রাপ্ত সাংবাদিক আলফাজ উদ্দিনসহ সংগঠনের নেতৃবৃন্দ।
বাংলাদেশ সাংবাদিক ও সংবাদপত্র ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ আলী স্বপন ও পাবনা জেলা শাখার সভাপতি নুরুল ইসলাম খান, সদস্য মো. ইসহাক আলী, মুন্সি মুহাম্মদ হযরত আলী এক যৌথ বিবৃতিতে বলেন, গণমাধ্যমকর্মীরা পেশাগত দায়িত্ববোধ থেকে বিভিন্ন অনিয়ম, অসঙ্গতি নিয়ে তথ্য প্রমাণের ভিত্তিতে সংবাদ পরিবেশন করে থাকেন। পরিবেশিত সংবাদের বিষয়ে কারো ভিন্নমত কিংবা আপত্তি থাকলে যথাযথ প্রক্রিয়ায় তার প্রতিবাদ জানানোর সুযোগ রয়েছে। কিন্তু তার পরিবর্তে সাংবাদিক ও তাঁর পরিবারকে হুমকি-ধমকি কিংবা নানাভাবে হয়রানির চেষ্টা পক্ষান্তরে গণমাধ্যমকর্মীদের পেশাগত নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ। সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক মো: রেদওয়ান সিকদার রনির হুমকির সঙ্গে জড়িত ব্যক্তিকে চিহ্নিত করে তাকে আইনের আওতায় আনার জোর দাবি জানান। এছাড়া সরকারি নিয়মনীতি লঙ্ঘন করে সাংবাদিকতা পেশায় যারা বিশৃংখলা সৃষ্টির অপচেষ্টা করছে তাদের বিষয়ে সরকারের সংশ্লিষ্ট দপ্তরর ও প্রশাসনের যথাযথ হস্তক্ষেপ দাবি করেন নেতৃবৃন্দ।



Side banner