• ঢাকা
  • বুধবার, ০৪ অক্টোবর, ২০২৩, ১৯ আশ্বিন ১৪৩০

জন্মাষ্টমী উৎসব ঘিরে ডিএমপি‍‍`র বিশেষ নিরাপত্তা ব্যবস্থা


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩, ০৯:১৫ পিএম
জন্মাষ্টমী উৎসব ঘিরে ডিএমপি‍‍`র বিশেষ নিরাপত্তা ব্যবস্থা
ছবি - সংগৃহীত

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন জন্মাষ্টমীকে ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আগামী ৬ সেপ্টেম্বর উৎসবমুখর পরিবেশে ঢাকা মহানগরীতে জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা বের করা হবে।
মঙ্গলবার (২৯ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

সভায় সনাতন ধর্মাবলম্বী নেতাদের আসন্ন জন্মাষ্টমীর শুভেচ্ছা জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, যেকোনও অনুষ্ঠানকে অধিকতর গুরুত্ব বিবেচনা করে নিরাপত্তা নিশ্চিত করতে সমন্বয় সভার আয়োজন করা হয়। নির্বাচনের বছর হওয়ায় বিরোধী দলগুলো এখন আন্দোলনমুখী। জন্মাষ্টমী পালনে যাতে কোনও সমস্যা না হয়, সে জন্য ডিএমপি অত্যন্ত সতর্ক অবস্থানে থাকবে। নিরাপত্তার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।
তিনি আরও বলেন, ‘ধর্ম যার যার, উৎসব সবার’ এ স্লোগান সামনে রেখে বাংলাদেশ পুলিশ প্রতিটা ধর্মীয় অনুষ্ঠানে সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে থাকে। এ উৎসবকে ঘিরে কোনও হুমকির তথ্য থাকলে পুলিশকে অবগত করার অনুরোধ করেন তিনি।
আসন্ন জন্মাষ্টমী উৎসব ও শোভাযাত্রায় সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়ে ডিএমপি কমিশনার বলেন, উৎসব ঘিরে কেউ যাতে সাইবার ওয়ার্ল্ডে প্রোপাগন্ডা ছড়াতে না পারে, এ জন্য ডিএমপির সাইবার পুলিশ সার্বক্ষণিক মনিটরিং করছে। দেশের আইনশৃঙ্খলা রক্ষায় তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার অনুরোধ করেন কমিশনার।
সভার শুরুতে কেন্দ্রীয় জন্মাষ্টমী শোভাযাত্রায় ডিএমপির গৃহীত নিরাপত্তাব্যবস্থা নিয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার। সভায় প্রতিটি মন্দিরে উন্নত মানের সিসি ক্যামেরা স্থাপন, শোভাযাত্রা নির্দিষ্ট সময় শুরু ও শেষ করা, নির্ধারিত পোশাকে বা দৃশ্যমান আইডি কার্ডে পর্যাপ্ত সংখ্যক স্বেচ্ছাসেবক রাখা, শোভাযাত্রার মাঝে গ্যাপ না রাখা, ব্যাগ নিয়ে শোভাযাত্রায় না আসা এবং আজান ও নামাজের সময় বাদ্য বাজানো বন্ধ রাখার অনুরোধ করা হয়।


Side banner
Link copied!