• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের তথ্য গুজব : প্রতিমন্ত্রী


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২, ০২:৩৩ পিএম
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের তথ্য গুজব :  প্রতিমন্ত্রী
ছবি: সংগৃহীত

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ফাঁস হওয়ার তথ্য গুজব বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

শুক্রবার (২২ এপ্রিল) বেলা ১১টার দিকে রাজধানীর ইডেন কলেজ কেন্দ্রে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

প্রশ্ন ফাঁস ঠেকাতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, সামাজিক মাধ্যমে প্রশ্ন ফাঁসের বিষয়টি গুজব। আমারা এ ধরনের কোনো তথ্য পাইনি। কারও কাছে তথ্য থাকলে আমাদের জানান। আমরা পদক্ষেপ নেব।

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সরকারের নেওয়া নানামুখী পদক্ষেপের মধ্যে এই বিরাট সংখ্যক শিক্ষক নিয়োগ একটি বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ ২০২০-এর লিখিত পরীক্ষা তিন ধাপে নেওয়া হচ্ছে। এরমধ্যে আজ শুক্রবার (২২ এপ্রিল) সকাল ১১টায় ২২ জেলায় প্রথম ধাপের পরীক্ষা নেওয়া হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ২০ অক্টোবর সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭ টি শূন্যপদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। ইতোমধ্যে সারাদেশে অবসরজনিত কারণে আরও ১০ হাজারেরও বেশি সহকারী শিক্ষকের পদ শূন্য হয়ে পড়েছে। শিক্ষক ঘাটতি নিরসনকল্পে মন্ত্রণালয় পূর্বের বিজ্ঞপ্তির শূন্যপদ ও বিজ্ঞপ্তির পরের শূন্যপদ মিলিয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এই নিয়োগ পরীক্ষা আজ থেকে শুরু হলো।



Side banner