• ঢাকা
  • সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জেলে অসুস্থ হয়ে ৬ কেজি ওজন কমেছিল : ফখরুল


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: মে ১২, ২০২৪, ০১:২১ পিএম
জেলে অসুস্থ হয়ে ৬ কেজি ওজন কমেছিল : ফখরুল

কারাগারে গিয়ে অসুস্থ হয়ে ছয় কেজি ওজন কমে গিয়েছিল বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (১২ মে) বিএনপির গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এমন দাবি করেন ফখরুল।
ছয় মাস পর সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, জেলে অসুস্থ হয়ে পড়েছিলাম, ওজন কমে গিয়েছিল ছয় কেজি। সেজন্য চিকিৎসা নিতে হয়েছে। এরপর আবার ওমরাহ করেছি।
গত ৮ মে বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক হয়। ওই বৈঠকের সিদ্ধান্ত জানাতেই দুপুরে সংবাদ সম্মেলনে আসেন ফখরুল। এসময় তিনি বলেন, দেশে বিরাজনীতিকরণ করতে বিচারবিভাগকে হাতিয়ার করা হচ্ছে। শুনতে পাচ্ছি বিরোধী দলকে রাজনীতি থেকে দূরে রাখতে ট্রাইব্যুনাল করা হচ্ছে। বর্তমান শাসকগোষ্ঠীর মূল লক্ষ্য রাজনীতিতে নির্বাসিত করা। এক্ষেত্রে ব্যবহার করা হচ্ছে বিচারবিভাগকে।  
তিনি বলেন, দুর্নীতি আড়াল করতেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ভারত থেকে আমদানিকৃত পণ্যের মান খারাপ এবং তা জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর বলে অনেক গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। জনগণের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে আমদানি পণ্যের মান যাচাই করা দরকার।  
তিনি আরও বলেন, এই সরকারের কোনো জবাবদিহিতা নেই। তাদের মধ্যে দাম্ভিকতা তৈরি হয়েছে, কারণ তাদের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই। তারা একটা গোত্র তৈরি করেছে, তাদের দুর্নীতি করতে সহায়তা করছে। সরকার পরিকল্পিতভাবে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র করে ফেলেছে। এখন গোটা দেশেই নৈরাজ্য।  
ফখরুল বলেন, শিক্ষাখাতে দলীয়করণের কারণে মেধাপাচার হচ্ছে। বেগম জিয়া বাংলাদেশের গণতন্ত্রের মা। তার ত্যাগ আনপ্যারালাল। বেগম জিয়া এখন জীবনের জন্য লড়াই করছেন। কে কবে আসলো আমরা সেটা নিয়ে ওরিড না। আমরা জনগণের ওপর আস্থাশীল। ওবায়দুল কাদের মনে করছেন উনারা সংকট ওভারকাম করেছেন। কিন্তু সংকট আরও গভীর হয়েছে।


Side banner
Link copied!