• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

লক্ষ্মীপুরে স্ত্রীকে জবাই করে খুনের দায়ে স্বামীর যাবজ্জীবন


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: মে ১৫, ২০২৩, ০৩:৫৬ পিএম
লক্ষ্মীপুরে স্ত্রীকে জবাই করে খুনের দায়ে স্বামীর যাবজ্জীবন
ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুরে স্ত্রী শহরবানুকে জবাই করে খুনের অপরাধে খোকন আলী শেখ নামে তার সাবেক স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।
সোমবার (১৫ মে) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এই রায় দেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন।
আসামি খোকন শেখ বগুড়ার বাসিন্দা মেহের আলীর ছেলে। নিহত শহরবানু পঞ্চগড় জেলার দেবীগঞ্জ গ্রামের ফজর আলীর মেয়ে। তাদের সংসারে ৩ সন্তানও রয়েছে। খোকন ঢাকার আবদুল্লাহপুর এলাকায় কাঁচামালের (সবজি) ব্যবসায়ী হিসেবে স্ত্রী নিয়ে ওই এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকতেন।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ভাইয়ের বাসায় আসা যাওয়া করতেন তার ছোট ভাই ফকির আলী শেখ। এতে করে দেবর ভাবীর মধ্যে সখ্যতা গড়ে উঠে। একপর্যায়ে তারা দুজন পালিয়ে এসে লক্ষ্মীপুর শহরের সিরাজ মোল্লার বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন। সাবেক স্বামীকে ডিভোর্স দিয়ে তারা নতুন সংসার শুরু করেন। এমন প্রেক্ষাপটে তার সাবেক স্বামী খোঁজ নিয়ে লক্ষ্মীপুরে আসেন। একপর্যায়ে ছোট ভাইয়ের কাজে যাওয়ার ফাঁকে বাসায় ঢুকে শহরবানুকে ফিরিয়ে নেওয়ার প্রস্তাব দেন খোকন। এতে রাজি না হওয়ায় ক্ষুব্ধ হয়ে ২০২২ সালের ১৭ এপ্রিল শহরবানুকে জবাই করে হত্যা করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে খোকন। এ সময় স্থানীয় এলাকাবাসী তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।
এ ঘটনায় পরের দিন ১৮ এপ্রিল নিহতের বড় ছেলে মো. সাইদুল ইসলাম বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় হত্যা মামলা করেন। একই বছরের ১৮ মে খোকন শেখকে একমাত্র অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানী শেষে আদালত এ রায় দেন।


Side banner
Link copied!