• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে ন্যায়কুঞ্জের ভিত্তি প্রস্তুর স্থাপন করেন বিচারপতি নাইমা হায়দার


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: জুন ৯, ২০২৩, ০৬:৪২ পিএম
সিরাজগঞ্জে ন্যায়কুঞ্জের ভিত্তি প্রস্তুর স্থাপন করেন বিচারপতি নাইমা হায়দার
ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জ আদালত প্রাঙ্গনে আগত বিচার প্রার্থীদের ক্লান্তির অবসান দুর করে স্বস্তি ফিরিয়ে আনতে ন্যায়কুঞ্জের ভিত্তি প্রস্তর স্থাপন করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি ও সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির সভাপতি নাইমা হায়দার।

শুক্রবার বেলা ১২টার দিকে বিচার বিভাগের আয়োজনে ন্যায়কুঞ্জের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে সিরাজগঞ্জ জজ আদালতের শহীদ সোহেল আহম্মেদ ও জগন্নাথ পাঁড়ে সম্মেলন কক্ষে বিচারাধীন পুরাতন দেওয়ানী ও ফৌজদারী মামলা সমূহের অগ্রাধিকার ভিত্তিতে দ্রত নিস্পত্তি বিষয়ক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধান অতিথি নাইমা হায়দার বলেন- আদালত প্রাঙ্গনে আগত বিচার প্রার্থীদের ক্লান্তি দুর করে স্বস্তি ফিরিয়ে আনতে ন্যায়কুঞ্জের ভিত্তি প্রস্তর স্থাপন করা হচ্ছে। ন্যায়কুঞ্জে বিশ্রামের জন্য সুপেয় পানি টয়লেটসহ শিশুদের সকল ব্যবস্থা সম্পন্ন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচার প্রার্থী জনগণের জন্য ন্যায় বিচারের জন্য কাজ করে যাচ্ছেন তারই ধারাবাহিকতায় বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি মহোদয়ের অভিপ্রায় দেশের প্রত্যেক জেলার জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জ নামে বিচার প্রার্থীদের জন্য বিশ্রামাগার নির্মান করা হচ্ছে। এর আগে প্রধান অতিথি আদালতের ডিজে গার্ডেনে বৃক্ষ রোপণ করেন।

ফজলে খোদা মো. নাজির এর সভাপতিত্বে অনুষ্ঠানে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১, শেখ মো. নাসিরুল হক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- ২, সালমা খাতুন, , চীফ জুডিসিয়াল ম্যাজিট্রেট-মোহাম্মদ রাশেদ তালুকদার, বিজ্ঞ অতিরিক্ত জেলা জজ-মোহাম্মদ এরফান উল্লাহ্, বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ-মো. আবুল বাশারসহ অনুষ্ঠানে বিজ্ঞ বিচারকবৃন্দ, জেলা জজ আদালতের বিভিন্ন কর্মকর্তা- কর্মচারীবৃন্দ, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক, ও জি.পি, পি.পি এবং প্যানেল আইনজীবীবৃন্দ উপস্থিত ছিলেন।


Side banner
Link copied!