• ঢাকা
  • মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২২ ফাল্গুন ১৪৩০

নাশকতা ও সহিংসতার নির্দেশদাতা ছাত্রদল সভাপতিসহ আটক ৫


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০২:০২ পিএম
নাশকতা ও সহিংসতার নির্দেশদাতা ছাত্রদল সভাপতিসহ আটক ৫
ছবি - প্রতীক

অগ্নিসংযোগের মাধ্যমে নাশকতার অন্যতম পরিকল্পনাকারী এবং গত ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে রাজধানী ঢাকা ও বরিশালের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ, নাশকতা ও সহিংসতার অন্যতম নির্দেশদাতা বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউলসহ ২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
আটকরা হলেন, বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম এবং অপরজন ছাত্র দলের কর্মী বলে জানা গেছে।

র‌্যাব-৮-এর সদস্যরা মঙ্গলবার রাতে বরিশাল সদর থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে।
আজ বুধবার সকালে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের মিডিয়া শাখার সিনিয়র এএসপি আ আ ন ম ইমরান খান এসব তথ্য নিশ্চিত করেছেন।
এ ছাড়া রাজধানী মিরপুরে বিআরটিসির একটি বাসে আগুন দেয়ার ঘটনায় স্বেচ্ছাসেবক দলের তিন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) জসীম উদ্দিন মোল্লা সাংবাদিকদের জানান, মঙ্গলবার রাতে রাজধানীর মিরপুর ১০ নম্বর এলাকায় বিআরটিসির একটি বাসে আগুন দেয়ার ঘটনায় স্বেচ্ছাসেবক দলের তিন নেতাকে আটক করেছে পুলিশ। তারা হলেন হাফিজুর রহমান (৩৫), শহীদুল ইসলাম (২০) ও শামীম (৪৫)।
পুলিশ বলছে, আটক হাফিজুরের মোটির সাইকেল থেকে পেট্রোল দিয়ে বাসে আগুন দেয় তারা। তবে, তাদের বিস্তারিত পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি।

এদিকে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা পঞ্চম দফায় অবরোধ কর্মসূচি শুরুর আগের দিন মঙ্গলবার রাতে রাজধানীতে তিনটি যাত্রীবাহী বাস এবং আজ সকালে অবরোধ চলাকালে একটি প্রাইভেটকারে অগ্নিসংযোগ করেছে দুবৃর্ত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাসস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে।
‘দি লাইফ সেভিং ফোর্স বাহিনী’ (মিডিয়া সেলের) ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান শিকদার জানান, মঙ্গলবার রাত ৮টা ২৫ মিনিটে রাজধানীর মিরপুর-১, নবাবের বাগ উওরপাড়া বেড়িবাধ এলাকায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দু’টি বাসে আগুন দেয় দুবৃর্ত্তরা। পরে খবর পেয়ে কল্যাণপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট অগ্নিনির্বাপণ করে। একই দিন রাত ৯টা ২৮ মিনিটে মিরপুর ১০, মিরপুর বিআরটিসি  ডাবল ডেকার একটি বাসে আগুন দেয় দুষ্কৃতকারীরা। খবর পেয়ে মিরপুর ফায়ার স্টেশনের একটি ইউনিট অগ্নিনির্বাপন করে।
তিনি জানান, মঙ্গলবার ৯টা ৩ মিনিটে মিরপুর দ্বীপনগর বেড়িবাঁধ এলাকায় শুকতারা পরিবহনের একটি বাসে আগুন দেয় দুবৃর্ত্তরা। খবর পেয়ে কল্যাণপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।
আজ সকালে ধানমন্ডি-২৭ নম্বরে একটি প্রাইভেটকারে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। কে বা কারা এটিতে আগুন ধরিয়ে দেয়। তবে, এ ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।
রমনা বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) শাহ আলম আখতারুল ইসলাম জানান, মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে শাহবাগ জাতীয় জাদুঘর সংলগ্ন ফুটওভার ব্রিজের নিচে লাল রঙয়ের স্কচটেপ দিয়ে মোড়ানো একটি বোমা সাদৃশ বস্তু পড়ে ছিল। পরে বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হয়। তারা এসে সেটি উদ্ধার করেন।
গত ২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারা দেশে ১৫৪টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।


Side banner
Link copied!