• ঢাকা
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

শহীদ মিনারে মাসুম আজিজকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা


FavIcon
বিনোদন ডেস্ক:
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ০৩:০২ পিএম
শহীদ মিনারে মাসুম আজিজকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
ছবি: সংগৃহীত

সর্বস্তরের মানুষের ভালোবাসায় সিক্ত হলেন একুশে পদকপ্রাপ্ত প্রয়াত অভিনেতা মাসুম আজিজ। সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের জনগণ সেখানে শ্রদ্ধা নিবেদন করেন।
বনশ্রীতে সকাল ৯টায় প্রথম জানাজা শেষে বেলা ১১টায় তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। এখানে সর্বস্তরের মানুষের ভালোবাসা আর শ্রদ্ধায় সিক্ত হন তিনি।

বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দ্বিতীয় জানাজার পর তার মরদেহ পাবনা নিয়ে যাওয়া হবে। সেখানে বাদ এশা দাফন সম্পন্ন হলে নিজ জন্মস্থান পাবনার নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত হবেন এই গুণী শিল্পী।
বরেণ্য এ অভিনেতা বেশ কয়েক বছর ধরে ফুসফুস ক্যানসারে আক্রান্ত ছিলেন। কিন্তু গত জানুয়ারিতে তার এই রোগ ধরা পড়ে। এরপর কেমোথেরাপি ও রেডিও থেরাপি নিচ্ছিলেন তিনি। এর মধ্যে হঠাৎই শারীরিক অবস্থার অবনতি হলে তাকে গত সপ্তাহে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে লাইফ সাপোর্টে নেয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।
ক্যানসারের পাশাপাশি হৃদ্রোগে আক্রান্ত এই গুণী শিল্পী লাইফ সাপোর্টে থাকা অবস্থায় সোমবার (১৭ অক্টোবর) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
মঞ্চ, টিভি নাটক ও সিনেমা সবখানেই অভিনয়ের দ্যুতি ছড়িয়েছেন মাসুম আজিজ। আশির দশকের মাঝামাঝি থেকে তিনি টিভিতে কাজ করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি নাটক হলো- ‘উড়ে যায় বকপক্ষী’, ‘সাকিন সারিসুরি’, ‘তিন গ্যাদা’, ‘দুই দুকুনে চার’ ইত্যাদি।
বহু সিনেমায়ও অভিনয় করে প্রশংসিত হয়েছেন মাসুম আজিজ। ‘ঘানি’ সিনেমায় অভিনয় করে ২০০৬ সালে তিনি শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। চলতি বছর তাকে একুশে পদকে ভূষিত করে সরকার।



Side banner