• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সারাদেশে আরও তিনদিন ‘হিট অ্যালার্ট’জারি


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ১২:২৬ পিএম
সারাদেশে আরও তিনদিন ‘হিট অ্যালার্ট’জারি

সারাদেশে হিট অ্যালার্ট জারি করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর, যা আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে সংস্থাটি। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে এই সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া অফিস।
আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম পরবর্তী ৭২ ঘণ্টার জন্য তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করেন। এর আগে এ মাসে তিন দফায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করেছিল আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস বলছে, চলমান তাপপ্রবাহে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মংলায় ৪১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ৩৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। চলমান থাকবে তাপপ্রবাহ। রাজধানীতে দুপুরের পর থেকে তাপমাত্রা বাড়বে।

এতে আরও বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় শুধু সিলেট ও চট্টগ্রাম অঞ্চলের দু-এক স্থানে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এ বৃষ্টিও স্বস্তিদায়ক হবে না।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল বুধবার খুলনা বিভাগসহ দিনাজপুর, নীলফামারী, রাজশাহী, পাবনা, ফরিদপুর ও গোপালগঞ্জ জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে গেছে। ময়মনসিংহ, মৌলভীবাজার, রাঙামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বান্দরবান জেলাসহ বরিশাল বিভাগ এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, পুরো এপ্রিল মাস জুড়ে তাপ প্রবাহ কমার কোনো সম্ভাবনা নেই।


Side banner
Link copied!