• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রাজধানীতে পুলিশ-বিএনপি ধাওয়া-পাল্টা ধাওয়া, বাসে আগুন


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: মে ২৩, ২০২৩, ০৫:৩৪ পিএম
রাজধানীতে পুলিশ-বিএনপি ধাওয়া-পাল্টা ধাওয়া, বাসে আগুন
ছবি: সংগৃহীত

পূর্ব ঘোষিত পদযাত্রা কর্মসূচিকে ঘিরে রাজধানীর সায়েন্সল্যাবে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় একটি বিআরটিসি বাসেও অগ্নিসংযোগ করা হয়েছে। পরে পরিস্থিতি টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। 
এ ঘটনায় বিএনপির সভাপতি শেখ রবিউল আলম রবিসহ আরও অনেককেই আটক করা হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে।
মঙ্গলবার (২৩ মে) বিকেল ৪টার কিছু আগে সায়েন্সল্যাবের সিটি কলেজের সামনে ওই ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একই সময় একটি বিআরটিসি বাসে কে বা কারা অগ্নিসংযোগ করে।এর আগে ধানমন্ডি আবাহনী মাঠের কাছ থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি সিটি কলেজের সামনে এলে তাতে বাধা দেয় পুলিশ। পরে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।মঙ্গলবার বর্তমান সরকারের পদত্যাগ দাবি ছাড়াও নেতাকর্মীদের গ্রেফতার, গায়েবি মামলা ও হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের পক্ষ থেকে ওই পদযাত্রা কর্মসূচির আয়োজন করা হয়। ফলে দুপুরে নির্ধারিত সময়ের আগেই নেতাকর্মীরা ওই এলাকায় এসে জড়ো হতে শুরু করেন। এ সময় ধানমন্ডি এলাকার সড়ক ও ফুটপাতে অবস্থান নিয়ে তারা বিভিন্ন স্লোগান দেন।

তবে বিকেল সাড়ে ৩টায় পদযাত্রা শুরুর কথা থাকলেও দুপুর ১টার পর থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতাকর্মীরা ধানমন্ডিতে জড়ো হতে থাকেন। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মো. আবদুস সালামের সভাপতিত্বে ওই কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে থাকার কথা ছিল দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের।


Side banner
Link copied!