• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৬ষ্ঠ শিরোপা অস্ট্রেলিয়ার


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ১১:০৫ এএম
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৬ষ্ঠ শিরোপা অস্ট্রেলিয়ার
ছবি - সংগৃহীত

প্রথমবারের মতো নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছিল দক্ষিণ আফ্রিকা নারী দল। প্রোটিয়া নারীদের বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভেঙে ষষ্ঠবারের মতো নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া নারী দল।
কেপটাউনের ফাইনালে রোববার (২৬ ফেব্রুয়ারি) স্বাগতিকদের ১৯ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। অজিদের দেওয়া ১৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬ উইকেটে ১৩৭ তুলতে সক্ষম হয় প্রোটিয়ারা।

অস্ট্রেলিয়ার দেয়া  ১৫৭ রানের জবাবে দক্ষিণ আফ্রিকার ওপেনার লোরা ভলভার্ট একাই লড়েছেন। ব্যাট হাতে ৪৮ বলে ৬১ রান করেন তিনি। এছাড়া ত্রিয়ন ২৫, মারিজানে ক্যাপ ১১ ও তাজমিন ব্রিটস ১০ রান করেন। দলের অন্য কোনো ক্রিকেটার দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেনি।
এর আগে, টসে জিতে প্রথমে ব্যাটিং করে ৬ উইকেটে ১৫৬ রান করে অস্ট্রেলিয়া। ওপেনার বেথ মুনি ৫৩ বলে অপরাজিত ৭৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়া অ্যাশলি গার্ডনার ২১ বলে ২৯ রান করেন। অ্যালিসা হিলির ব্যাট থেকে আসে ১৮ রান। মুনি ম্যাচসেরা ও গার্ডনার টুর্নামেন্ট সেরা হয়েছেন।
উল্লেখ্য যে, নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের মধ্যে ছয়টিই জিতেছে অজিরা। এছাড়া ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা শিরোপা জিতেছে একবার করে।


Side banner
Link copied!