• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ভাসানচরে পৌঁছেছে আরও ১৫৩৫ রোহিঙ্গা


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ০৭:১৬ পিএম
ভাসানচরে পৌঁছেছে আরও ১৫৩৫ রোহিঙ্গা
ভাসানচরে পৌঁছেছে আরও ১৫৩৫ রোহিঙ্গা

কক্সবাজারের আশ্রয়শিবির থেকে আরও ১ হাজার ৫৩৫ জন রোহিঙ্গা নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছেছে। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নৌবাহিনীর পাঁচটি জাহাজে করে রোহিঙ্গাদের ভাসানচর আনা হয়। এ নিয়ে ১৩ দফায় সর্বমোট ২৯ হাজার ১১৬ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হলো।

নতুন করে ১ হাজার ৫৩৫ জন রোহিঙ্গা ভাসানচরে পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেন ভাসানচরের আশ্রয়শিবিরের দায়িত্বে থাকা অতিরিক্ত শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কর্মকর্তা (উপসচিব) মোয়াজ্জেম হোসেন। 

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, আজ বৃহস্পতিবার নতুন করে ভাসানচরে আসা রোহিঙ্গাদের প্রথমে জাহাজ থেকে নামিয়ে স্থানীয় হেলিপ্যাডে নিয়ে যাওয়া হয়। এরপর প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা ও অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে দুপুরে তাঁদের নির্ধারিত ক্লাস্টারে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে তাঁদের খাবার দেওয়া হয়েছে।
২০১৭ সালের আগস্টে মিয়ানমার সেনাবাহিনীর গণহত্যা ও নিপীড়নের মুখে দেশটি থেকে কয়েক লাখ রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে আসেন। আগের ও তখনকার মিলিয়ে প্রায় ১১ লাখ রোহিঙ্গা কক্সবাজারে বসবাস করছে। ওই বছরের নভেম্বর মাসে কক্সবাজার থেকে এক লাখ রোহিঙ্গাকে ভাসানচরে সরিয়ে নেওয়ার লক্ষ্যে একটি প্রকল্প নেয় সরকার। বাংলাদেশ নৌবাহিনীকে আশ্রয়ণ-৩ নামের ওই প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব দেওয়া হয়।


Side banner
Link copied!