• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মতলবে বিদুৎপৃষ্টে বিদুৎকর্মী গুরুতর আহত ঢাকায় রেফার


FavIcon
সমির ভট্টাচার্য্য
প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩, ০৮:৪৭ পিএম
মতলবে বিদুৎপৃষ্টে বিদুৎকর্মী গুরুতর আহত ঢাকায় রেফার
ছবি: সংগৃহীত

মতলব দক্ষিণ উপজেলায় পল্লী বিদ্যুতের উপকেন্দ্রে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. আলাল মিয়া (৩২) নামে এক বিদ্যুৎকর্মী (লাইনম্যান) গুরুতর আহত হয়েছেন। এতে তাঁর শরীরের প্রায় ৫০ শতাংশ ঝলসে গেছে। ২৯ মার্চ বুধবার দুপুর একটায় উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির নাগদা এলাকার উপকেন্দ্রে এ ঘটনা ঘটে। মো. আলাল মিয়ার বাড়ি খুলনা জেলায়। তিনি মতলব দক্ষিণ উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ে লাইনম্যান পদে কর্মরত। 

 

উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয় ও একাধিক প্রত্যক্ষদর্শী সূত্র জানাযায়, উপজেলার নাগদা এলাকায় অবস্থিত ওই পল্লী বিদ্যুৎ সমিতির আওতাভুক্ত বিদ্যুৎ উপকেন্দ্রে সংযোগ মেরামতের কাজ করার সময় । ৩৫০ ভোল্টেজের বিদ্যুতের খোলা তারে তাঁর শরীর জড়িয়ে যায়। এতে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন এবং বিদ্যুতের স্ফুলিঙ্গে তাঁর দুই হাত, দুই পা, মুখমন্ডল, বুক ও পেটসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায় এবং তার নাক দিয়ে রক্ত ঝরছিল । গুরুতর আহত হয়ে তিনি উপকেন্দ্রের মাটিতে লুটিয়ে পড়েন। 

 

এ সময় তাঁর চিৎকারে আশপাশের সহকর্মীরা তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে এলে কর্মরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দেয়। তার অবস্থা আশংকা জনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে প্রেরন করা হয়েছে । 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা কৌশিক হাওলাদার বলেন, ওই বিদ্যুৎকর্মীর শরীরের প্রায় ৫০ শতাংশ ঝলসে গেছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক। উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকায় পাঠানো হয়েছে। 

 

এ ব্যাপারে উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির উপ মহা ব্যবস্থাপক (ডিজিএম) মো.শহিদুল ইসলাম বলেন, ওই উপকেন্দ্রে সংযোগ (লাইন) মেরামতের কাজ করতে গিয়ে এই অপ্রত্যাশিত ঘটনাটি ঘটে। অসাবধানতাবশত ওই বিদ্যুৎকর্মী বিদ্যুৎস্পৃষ্ট হন। এটি একটি দুর্ঘটনামাত্র। তাঁর চিকিৎসার খোঁজখবর নেওয়া হচ্ছে।


Side banner
Link copied!