• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ডাচ্ বাংলা ব্যাংক ছাতক শাখায় বেড়েই চলেছে গ্রাহক ভোগান্তি


FavIcon
মীর মোঃ আমান মিয়া লুমান, ছাতক(সুনামগঞ্জ):
প্রকাশিত: জুন ৬, ২০২৩, ০১:৫৪ পিএম
ডাচ্ বাংলা ব্যাংক ছাতক শাখায় বেড়েই চলেছে গ্রাহক ভোগান্তি
ছবি: সংগৃহীত

সুনামগঞ্জের ডাচ্ বাংলা ব্যাংক ছাতক শাখায় গ্রাহকদের ভোগান্তি দিন দিন বেড়েই চলেছে। নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন ব্যংকে সেবা নিতে আসা সাধারণ মানুষ। ক্যাশ কাউন্টার খালি রেখে টাকা টাকা জমা দিতে হয় মেশিনে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ গ্রাহকরা।

জানাযায়, ডাচ-বাংলা ব্যাংক ছাতক শাখায় সিআরএম মেশিনে টাকা জমা দেয়া শুরু হয়েছে। ব্যাংকে লেনদেন করার নির্ধারিত সময়ে টাকা জমা দিতে আসলে পঞ্চাশ হাজারের কম টাকা ক্যাশ কাউন্টারে জমা নিচ্ছেন না ব্যাংক কর্তৃপক্ষ। এতে বাধ্য হয়ে ক্যাশ কাউন্টার খালি রেখে সিআরএম মেশিনে জমা দিতে হচ্ছে গ্রাহকদের। এতে নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন ব্যংকে সেবা নিতে আসা সাধারণ গ্রাহক। বিশেষ করে টাকা জমা ও উত্তোলনের সময় হতে হয় ভোগান্তির শিকার। সিআরএম মেশিনে জমা দিতে গিয়ে পড়তে হয় লম্বা লাইনের পেছনে, অরিজিনাল নোট থাকার পরও গ্রহন করে না সিআরএম মেশিন এসব করতে করতে অনেক সময়ের লেগে যায়। এতে গ্রাহকের জরুরী কাজ রেখে বাধ্য হয়ে টাকা জমা করতে হচ্ছে অনেক সময় নিয়ে। টাকা উত্তোলন করতে গেলেও বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয় গ্রাহকদের। অথচ লেনদেনের জন্য নির্ধারিত পুরো সময়ই নিরবচ্ছিন্ন সেবা এবং ক্যাশ কাউন্টার খালি থাকলে টাকা জমা রাখার কথা। তাছাড়া গ্রাহকদের সঙ্গে অশোভন আচরণের অভিযোগ রয়েছে বলে জানাযায়।

একাধিক গ্রাহক জানান, ডাচ্ বাংলা ব্যাংক খুব পপুলার একটি ব্যাংক। দেশের প্রায় সকল জায়গায় এই ব্যাংকের শাখা, এটিম বুথ ও অনলাইন ব্যাংকিং ব্যবস্থা থাকায় খুব সহজে লেনদেন করা যায়। কিন্তু, ছাতক শাখায় টাকা জমা দিতে গিয়ে বিভিন্ন ভোগান্তির শিকার হচ্ছেন তারা।

এব্যাপারে ডাচ্ বাংলা ব্যাংক ছাতক শাখার ম্যানেজার জহির আহমেদ চৌধুরী বলেন, ব্যাংকে গ্রাহকদের কোন ভোগান্তি করা হচ্ছে না। পঞ্চাশ হাজার টাকার কম টাকা ক্যাশ কাউন্টারে জমা যাবে না এটা বাধ্যতামুলক ব্যাংক পলিসি।


Side banner
Link copied!