• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সিরাজগঞ্জে বৃদ্ধা মোমেনা হত্যার রহস্য উদঘাটন


FavIcon
জহুরুল ইসলাম:
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০৩:৪৩ পিএম
সিরাজগঞ্জে বৃদ্ধা মোমেনা হত্যার রহস্য উদঘাটন
ছবি - সংগৃহীত

সিরাজগঞ্জ উল্লাপাড়ায় বৃদ্ধা মোমেনা বেওয়া (৭০) এর হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। হত্যার সাথে জড়িত ১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
গ্রেপ্তারকৃত আসামী হত্যার দায় স্বীকার করে বিঞ্জ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। গ্রেপ্তারকৃত মোছা. রিনা খাতুন ওরফে নাজমা বেওয়া (৫৫) উল্লাপাড়া থানার দহকুলা
দক্ষিনপাড়া গ্রামের মৃত আব্দুল আজিজের মেয়ে ও হত্যার ঘটনার মূল আসামী নিহত বৃদ্ধার ছেলের বউ।


সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে শহরের পিবিআই কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন পিবিআই’র পুলিশ সুপার মো. রেজাউল করিম। তিনি বলেন- গত ২০১৬ সালের ২৭ মে সন্ধ্যায় মোমেনা বেওয়ার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের মেয়ের জামাই মো. মাহবুবুল আলম বুলু বাদী হয়ে উল্লাপাড়া থানায় একটি অস্বাভাবিক মৃত্যু মামলা দায়ের করেন। নিহতের মরদেহ ময়না তদন্তের প্রতিবেদনে শ্বাসরোধে হত্যার বিষয়টি উল্লেখ করা হয়। পরে নিহতের নাতি আমিরুল ইসলাম বাবু তিনজনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করে। সিআইডি তদন্ত শেষে চুড়ান্ত রিপোর্ট আদালতে দাখিল করেন। বাদীর নারাজির আবেদনের প্রেক্ষিতে মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন আদালত। পিবিআই তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ১৫সেপ্টেম্বর ঢাকা শাহজানপুর রেলওয়ে কলোনী থেকে নিহতের ছেলের বউ মোছা. রিনা খাতুন ওরফে নাজমা খাতুনকে (৫৫) গ্রেপ্তার করা হয়।


Side banner
Link copied!