• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

দুদকের মামলায় সাবেক ওসি ও তার স্ত্রী কারাগারে


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: মে ৫, ২০২২, ০৩:৪৯ পিএম
দুদকের মামলায় সাবেক ওসি ও তার স্ত্রী কারাগারে
ছবি: সংগৃহীত

দুদকের দায়ের করা মামলায় জামিনের মেয়াদ শেষ হলে খুলনার বটিয়াঘাটা থানার সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৫ মে) দুপুরে খুলনা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. মনিরুজ্জামান তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন তারা।

জানা গেছে, ২০২১ সালের ৯ নভেম্বর দুদক খুলনার সমন্বিত জেলা কার্যালয়ে দুটি মামলা দায়ের করেন দুদকের উপ-সহকারী পরিচালক মো. আল আমীন। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৪ সালের দুদক আইনের ২৬ (২), ২৭ (১) ধারায় এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ২০১২ এর ৪ (১) ও ৪ (২) ধারায় আবু বকর সিদ্দিক ও তার স্ত্রীর বিরুদ্ধে এ দুটি মামলা হয়।

এর মধ্যে আয়-বহির্ভূত ৩৩ লাখ ৮৯৫ টাকার সম্পদ অর্জনের অভিযোগে আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে এবং ওই সম্পদ স্ত্রীকে হস্তান্তরের অভিযোগে সুলতানা রাজিয়া পারুল ও শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে এ মামলা হয়।

দুদক খুলনার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান জানান, জামিনের মেয়াদ শেষ হলে খুলনার বটিয়াঘাটা থানার সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুল আজ বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

তিনি জানান, আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। উচ্চ আদালত তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন। তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে উভয় পক্ষের আইনজীবীর শুনানি শেষে আদালত আসামিদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

তিনি আরও জানান, মামলায় প্রাথমিকভাবে প্রায় ৩৪ লাখ টাকার দুর্নীতি ধরা পড়লেও তদন্তে স্থাবর-অস্থাবর সম্পত্তিসহ সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিকের আরও প্রায় ৫১ কোটি টাকার অবৈধ স্থাবর-অস্থাবর সম্পত্তি পাওয়া গেছে।


Side banner
Link copied!