• ঢাকা
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করেছে পুলিশ


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩, ০৩:২২ পিএম
যুক্তরাষ্ট্রে বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করেছে পুলিশ
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে ২০ বছর বয়সি বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করেছে পুলিশ। কর্তৃপক্ষের অভিযোগ, ছুরি হাতে নিয়ে ঘুরছিলেন তিনি। ম্যাসাচুসেটসের কেমব্রিজে স্থানীয় সময় বুধবার দুপুরে এই ঘটনা ঘটে।
পুলিশ বলেছে যে, তাদের চেস্টনাট এবং সিডনি রাস্তার এলাকায় ডাকা হয়েছিল ওই যুবকের রিপোর্ট তদন্ত করার জন্য। মিডলসেক্স কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস জানিয়েছে, সংঘর্ষের সময় এক পুলিশ অফিসার ওই ব্যক্তিকে গুলি করেন। খবর সিবিসির

যদিও ডিএ-এর অফিস প্রাথমিকভাবে বলেছে যে, ২০ বছর বয়সী সাইদ ফয়সাল একটি ছুরি নিয়ে ঘুরছিলেন। তাকে সেটি নামাতে বললে তিনি তা অস্বীকার করেন। তার হাতে ১২ ইঞ্চির ছুরি ছিল বলে জানিয়েছে পুলিশ।
কর্তৃপক্ষ অভিযোগ করেছে যে, ফয়সাল আশেপাশের বিভিন্ন ব্লকে অফিসারদের ধাওয়া করেছিলেন এবং অস্ত্র নিয়ে পুলিশের দিকে এগিয়ে গিয়েছিলেন।
মিডলসেক্স কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি মারিয়ান রায়ান বলেছেন, 'পরিস্থিতিকে নিরসনের প্রয়াসে একজন কর্মকর্তা কম প্রাণঘাতী স্পঞ্জ রাউন্ড ছোড়েন। তবে সেটি দিয়ে তাকে থামানো যায়নি। তিনি অফিসারদের দিকে অগ্রসর হতে থাকেন। তখন একজন অফিসার  গুলি চালান। আহত ফয়সালকে হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।'
রেনি নামের এক নারী এনবিসি১০ বোস্টনকে জানিয়েছেন, তার অফিসের লোকেরা গুলির শব্দ শুনেছে। তিনি বলেন, আমরা বাইরে এসে দেখি একজন দৌঁড়াচ্ছেন আর তার পেছনে অনেক পুলিশ। তিনি খালি পায়ে, শার্টবিহীন ছিলেন এবং তার হাতে একটি বই ছিল।

যৌথ বিবৃতিতে ক্যামব্রিজের মেয়র সুম্বুল সিদ্দিকী এবং সিটি ম্যানেজার ই-আন হুয়াং বলেছেন যে তারা গুলির ঘটনায় ‘গভীরভাবে দুঃখিত’।
বিবৃতিতে বলা হয়েছে, ‘আমাদের চিন্তা ও সমবেদনা মৃতের পরিবার এবং প্রিয়জনদের প্রতি। জেলা অ্যাটর্নি অফিস সিটি ও পুলিশ বিভাগের পূর্ণ সহযোগিতায় একটি পুঙ্খানুপুঙ্খ ও স্বচ্ছ তদন্ত পরিচালনা করবে। আমরা সমস্ত তথ্য এবং ফলাফলগুলো উপলব্ধ হওয়ার সঙ্গে সঙ্গে পর্যালোচনা করব এবং আমাদের সম্প্রদায়ের প্রত্যেকের নিরাপত্তা এবং মঙ্গল নিশ্চিত করার জন্য আমরা এই মামলা থেকে শিক্ষা নিতে প্রতিশ্রুতিবদ্ধ। জীবনের এই মর্মান্তিক ক্ষতি পুরো শহর জুড়ে আমাদের সকলকে প্রভাবিত করে এবং আমরা আগামী সপ্তাহের শুরুতে একসাথে প্রক্রিয়া করার জন্য একটি সম্প্রদায়ের সভা সংক্রান্ত তথ্য জারি করব।’
সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ফয়সালের দেশের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে। তিনি ইউনিভার্সিটি অব বোস্টনে লেখাপড়া করতেন। তার পরিবারের প্রায় সবাই বোস্টনে বসবাস করেন।



Side banner