• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

মালয়েশিয়া নৌকাডুবিতে ১০ অভিবাসীর মৃত্যু, নিখোঁজ ৪৬


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২১, ০৭:৩০ পিএম
মালয়েশিয়া নৌকাডুবিতে ১০ অভিবাসীর মৃত্যু, নিখোঁজ ৪৬
মালয়েশিয়া নৌকাডুবিতে ১০ অভিবাসীর মৃত্যু, নিখোঁজ ৪৬

মালয়েশিয়া উপকূলে অভিবাসন প্রত্যাশীদের একটি নৌকাডুবে ১০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ৪৬ জন নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া চারজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) সকালে দেশটির জহুর বারু প্রদেশের কোতা তিংগির তানজুং বালাউ উপকূলে এ নৌকাডুবির ঘটনা ঘটে। তবে, কী কারণে নৌকাটি ডুবে গেছে তাৎক্ষণিকভাবে জানা যায়নি। অভিবাসীরা কোন দেশের নাগরিক তা প্রকাশ করেনি উদ্ধারকারী দল।

জোহরবারু প্রদেশের ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৮টার সময় উপকূল থেকে প্রায় ২০ মিটার দূরে ডুবে যাওয়ার আগে ৬০ জনকে বহনকারী নৌকাটিকে দেখা যায়। চারজন নারী ও ছয়জন পুরুষের মরদেহ তীরে ভেসে আসে। এসময় দুইজন পুরুষ ও দুইজন নারীকে উদ্ধার করা হয়। নৌকার থাকা আরও ৪৬ জন এখনো নিখোঁজ রয়েছে। তাদের অনুসন্ধানে অভিযান চলছে।

মালয়েশিয়ান মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সির (এমএমইএ) পরিচালক ফার্স্ট অ্যাডমিরাল নুরুল হিজাম জাকারিয়া বলেন, অবৈধভাবে মালয়েশিয়ার জলসীমায় প্রবেশ করেছিল অভিবাসন প্রত্যাশীদের নৌকাটি। ধারণা করা হচ্ছে, খারাপ আবহাওয়ার কারণে নৌকাটি ডুবে গেছে।নিখোঁজ অভিবাসীদের অনুসন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট।



Side banner