• ঢাকা
  • শনিবার, ১৯ জুন, ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

গুগল ম্যাপসে যুক্ত হোল নতুন চার ফিচার


FavIcon
বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ
প্রকাশিত: মে ২২, ২০২১, ০৮:২৭ পিএম
গুগল ম্যাপসে যুক্ত হোল নতুন চার ফিচার

গুগলের অ্যানুয়াল ডেভেলপার কনফারেন্সে অ্যান্ড্রয়েডের নতুন ভার্সন উন্মুক্ত করা হয়েছে, যুক্ত করা হয়েছে নতুন কিছু ফিচার। ইন্ডিয়ান এক্সপ্রেস তাদের প্রতিবেদনে বলছে, গুগল ম্যাপস-এ নতুন চারটি ফিচার যুক্ত করা হয়েছে, যা ব্যবহারকারীর সক্ষমতাকে আরও বাড়িয়ে দেবে।নতুন যুক্ত করা ফিচারগুলো হলো: 

(১) স্ট্রিট ম্যাপ: 
গন্তব্য নির্দিষ্ট করতে ব্যবহারকারীকে আরো নতুন এক্সপেরিয়েন্স দেবে গুগলের নতুন ম্যাপস। নতুন ফিচারে আগের চেয়ে বেশি তথ্য যুক্ত করা হয়েছে। গতবছর এটি নির্দিষ্ট জায়গায় চালুর অপশন থাকলেও এখন এটি সবাই ব্যবহার করতে পারবেন। 
(২) লাইভ ভিউ:
লাইভ ম্যাপ ফিচারের মাধ্যমে কোথাও গেলে লাইভ ভিউ ফিচারটি ব্যবহার করে সেই স্থানের সংগে নতুনভাবে পরিচিত হওয়া যাবে। ফলে অগমেন্টেড রিয়েলিটি ব্যবহার করে নেভিগেশনের কাজ দ্রুত করতে পারবেন ব্যবহারকারীরা। 
(৩) উন্নত মানের নেভিগেশন:
সম্পূর্ণ নতুন এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারী কোন পথে গেলে গাড়ির তেল সাশ্রয় কম হবে সেই পথও বলে দেবে গুগল ম্যাপস। ফলে যাতায়াতের ব্যাপারে নতুন এই ফিচার যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 
(৪) পারসোনালাইজেশন: 
পারসোনালাইজেশন ফিচারে আরো নতুন তথ্য যোগ করেছে গুগল। ফলে নতুন এই ফিচার আপনাকে শুধু দোকানের ব্যাপারেই বলবে তা নয়, সকালে বা রাতে কোন রেস্তোরাঁয় ভালো মানের খাবার পাওয়া যায় ফিচারটির মাধ্যমে তাও জানতে পারবেন ব্যবহারকারীরা। 



Side banner