• ঢাকা
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

কিউইদের ১৩৮ রানের লক্ষ্য ছুড়ে দিল বাংলাদেশ


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ০২:২৪ পিএম
কিউইদের ১৩৮ রানের লক্ষ্য ছুড়ে দিল বাংলাদেশ
ছবি - সংগৃহীত

ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচের শুরুকে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৩৭ রান সংগ্রহ করল বাংলাদেশ ক্রিকেট দল। ফলে জিততে হলে নিউজিল্যান্ডকে তুলতে হবে ১৩৮ রান।

ম্যাচের ‍শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারাল বাংলাদেশ। টিম সাউদির করা ইনিংসের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে অ্যাডাম মিলনের হাতে ক্যাচ তুলে দেন মেহেদি হাসান মিরাজ। আউট হওয়ার আগে করেন ৫ রান।

দ্বিতীয় উইকেট জুটিতে দুর্দান্ত খেলে যান ওপেনার নাজমুল হোসেন শান্ত ও ড্যাশিং ব্যাটার লিটন কুমার দাস। কিন্তু ব্যাট হাতে বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারলেন না লিটন। মিচেল ব্রেসওয়েলের বলে আউট হয়েছেন ১৬ বলে ১৫ রানে। এদিকে পরের ওভারে ব্যক্তিগত ৩৩ রানে আউট হন ওপেনার শান্ত। রানে ফেরেন মোসাদ্দেক।

এরপর দলীয় স্কোর বাড়ানোর প্রচেষ্টা চালান। কিন্তু তার সঙ্গ দিতে পারেননি পাকিস্তহানের বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলা ইয়াসির রাব্বী। ৯ বলে ৭ রান করে আউট হয়েছেন তিনি। পরের উইকেটে দলনেতা সাকিবকে নিয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন। কিন্তু ট্রেন্ট বোল্টের করা বলে বোল্ড আউট হন আফিফ। তার ব্যাট থেকে এসেছে ২৪ রান।

এদিকে দলনেতা সাকিব আল হাসান ১৬ বলে করেন ১৬ রান। তাসকিনের ব্যাট থেকে আসে ২ রান। আর মাত্র ১২ বলে ২৫ রানে অপরাজিত থাকেন নুরুল হাসান সোহান। হাসান মাহমুদ অপরাজিত থাকেন ১ রানে।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন ইশ সোদি, টিম সাউদি ও মিচেল ব্রেসওয়েল ও ট্রেন্ট বোল্ট।



Side banner