• ঢাকা
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ যাদের বিপক্ষে


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২, ০৮:২২ পিএম
বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ যাদের বিপক্ষে
ছবি - সংগৃহীত

বিশ্বকাপের সুপার টুয়েলভের মূল পর্ব শুরুর আগে শেষ হওয়ার পথে রয়েছে প্রথম রাউন্ডের খেলা।

আজ (২০ অক্টোবর) ‘এ’ গ্রুপের দুই দল বিশ্বকাপের মূল পর্বের টিকিট কেটে ফেলেছে। যার ফলে নির্ধারিত হয়েছে বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ।

বিশ্বকাপের মূল পর্বের সূচি অনুযায়ী ২৪ অক্টোবর মাঠে নামবে সাকিব আল হাসানের দল। হোবার্টে বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে খেলাটি। তবে প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের থেকে কোন দুই দল বিশ্বকাপের টিকিট নিশ্চিত করবে, তা নিশ্চিত না হওয়ায় সূচিতে বাংলাদেশের প্রতিপক্ষের নাম ছিল না।

তবে সেখানে লেখা ছিল প্রথম রাউন্ডের গ্রুপ ‘এ’-এর রানার্সআপ দল খেলবে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে। আজ ‘এ’ গ্রুপের দুই দল নিশ্চিত হওয়ায় জানা গেছে বাংলাদেশ এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে।
আজ দিনের প্রথম খেলায় নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে সবার আগে মূল পর্বের টিকিট নিশ্চিত করে শ্রীলঙ্কা। ৪ পয়েন্ট এবং নেট রান রেটে সবার ওপরে থাকায় ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে মূল পর্বে জায়গা করে নেয় লঙ্কানরা।

সুপার টুয়েলভ পর্বে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের গ্রুপে খেলবে দাসুন শানাকার দল। এদিকে লঙ্কানদের বিপক্ষে হারলেও ৪ পয়েন্ট ছিল নেদারল্যান্ডসের নামের পাশে। তবে নেট রান রেট কম থাকায় নামিবিয়ার ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হয়েছিল ডাচদের।

আজ দিনের দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে এরাসমাসের দল হারালেও বাদ পড়ে যেত ডাচরা। সেক্ষেত্রে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে অস্ট্রেলিয়ার গ্রুপে সুপার টুয়েলভে জায়গা করে নিত নামিবিয়া। তবে দলটি হেরে যাওয়ায় বিশ্বকাপ থেকেই বাদ পড়ে যায় তারা।

অন্যদিকে গ্রুপ রানার্সআপ হয়ে সুপার টুয়েলভে বাংলাদেশের গ্রুপে জায়গা করে নেয় নেদারল্যান্ডসরা। আর তাতে বাংলাদেশের বিপক্ষেই সুপার টুয়েলভ পর্বে প্রথম ম্যাচে মাঠে নামবে ম্যাক্স ও’ডোড, টম কুপাররা।



Side banner