• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শেখ মেহেদির ঝোড়ো ব্যাটিংয়ে রংপুরের জয়


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩, ০৮:২৪ পিএম
শেখ মেহেদির ঝোড়ো ব্যাটিংয়ে রংপুরের জয়
ছবি - সংগৃহীত

তলানিতেই পড়ে রইল ঢাকা ডমিনেটর্স। হারতে হারতে কোণঠাসা দলটি ঘুরে দাঁড়ানোর কোনো উপায়ই যেন খুঁজে পাচ্ছে না। আজ সোমবার তাদের হেসেখেলে হারিয়েছে রংপুর রাইডার্স।
৫ উইকেট আর এক ওভার হাতে রেখে জিতেছে নুরুল হাসান সোহানের দল। ৮ ম্যাচে এটি তাদের পঞ্চম জয়, অন্যদিকে ৯ ম্যাচে সপ্তম হার নাসির হোসেনের ঢাকার।
লক্ষ্য খুব বড় ছিল না রংপুরের, ১৪৫ রানের। এবারের বিপিএলে এর আগে বলার মতো ইনিংস খেলতে পারেননি। বোলার হিসেবেই খেলে যাচ্ছিলেন শেখ মেহেদি হাসান। অবশেষে জ্বলে উঠল তার ব্যাট।
৪৩ বলে ৬ চার আর ৫ ছক্কায় এই অফস্পিনিং অলরাউন্ডার খেললেন ৭২ রানের ঝোড়ো ইনিংস। ফলে বাকি ব্যাটাররা তেমন সুবিধা করতে না পারলেও জয় পেতে কষ্ট হয়নি রংপুরের।
নাইম শেখ শূন্য, রনি তালুকদার ২৮ বলে ২৯, শোয়েব মালিক আর নুরুল হাসান সোহান আউট হন সমান ৬ রান করে। শেখ মেহেদি আউট হওয়ার পর হাল ধরেন মোহাম্মদ নওয়াজ আর আজমতউল্লাহ ওমরজাই। ম্যাচ শেষ করেই মাঠ ছাড়েন তারা। নওয়াজ ১৫ বলে ১৭ আর ওমরজাই ৮ বলে ১২ রানে অপরাজিত থাকেন।
এর আগে রংপুর রাইডার্সের দুর্দান্ত বোলিংয়ের সামনে বড় পুঁজি দাঁড় করাতে পারেনি ঢাকা ডমিনেটর্স। হাতে ৫ উইকেট থাকার পরও ১৪৪ রানেই আটকে যায় নাসির হোসেনের দল।
আরও একবার ব্যর্থ ঢাকার দুই ওপেনার। মিজানুর রহমান ৫ আর সৌম্য সরকার ১১ রানেই সাজঘরের পথ ধরলেন। সুবিধা করতে পারেননি অ্যালেক্স ব্ল্যাক (৪) আর মোহাম্মদ মিঠুনও (১৪)।

তবে আফগান উসমান গনি হার না মানা এক ইনিংস খেলেছেন। ৫৫ বলে ৭ চার আর ৩ ছক্কায় তার উইলো থেকে বেরিয়ে আসে ৭৩ রানের অপরাজিত ইনিংস। নাসির করেন ২২ বলে ২৯।
রংপুরের পেসার আজমতউল্লাহ ওমরজাই ২৭ রানে নেন ২টি উইকেট। একটি করে উইকেট শিকার মেহেদি হাসান ও রাকিবুল হাসানের।


Side banner
Link copied!