• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

প্রথম দিনে টাইগার বোলারদের এমন পারফরম্যান্স কেন?


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২, ০৪:২৬ পিএম
প্রথম দিনে টাইগার বোলারদের এমন পারফরম্যান্স কেন?
প্রথম দিনে টাইগার বোলারদের এমন পারফরম্যান্স কেন?

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনে হতশ্রী পারফরম্যান্স টাইগার বোলারদের। এদিন ১ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৪৯ রান তুলেছে স্বাগতিক নিউজিল্যান্ড। 

দিনের খেলা শেষ বাংলাদেশ দলের পেস বোলিং কোচ ওটিস গিবসন অভিজ্ঞতাকে কাঠগড়ায় তুললেন, ‘পিচে আশানুরূপ সুবিধা পাওয়া যাচ্ছে না। তবে আমরা ভালো বলও করিনি, না হলে ফলাফল ভিন্ন হতে পারত। ছেলেরা ভালো করার চেষ্টা করছে। ইবাদত এই ম্যাচে সবচেয়ে অভিজ্ঞ পেসার যে খেলেছে মোটে ১২ ম্যাচ। তাসকিন নবম ম্যাচ খেলছে, শরিফুল তৃতীয়। এটা তাদের জন্য শিক্ষা।’

সঙ্গে যোগ করেন গিবসন, ‘আন্তর্জাতিক ক্রিকেট কঠিন। এখানে সব পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হয়। গত ম্যাচের মত আমরা আজ শৃঙ্খলা রাখতে পারিনি।’
ক্রাইস্টচার্চে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। প্রথমে ব্যাট করতে নেমেই বাজিমাত করে নিউজিল্যান্ড। প্রথম ম্যাচের দুই ইনিংসে ব্যর্থ টম লাথাম আজ সেঞ্চুরি হাঁকিয়েছেন। কিউই অধিনায়ক ১৩৩ বলে ১৭ বাউন্ডারির সাহায্যে তিন অংক স্পর্শ করেন। উইল ইয়ংয়ের সঙ্গে তার ওপেনিং জুটি ১৪৮ রানের। ১১৪ বলে ৫ চারে ৫৪ রান করে শরিফুল ইসলামের শিকার হন উইল ইয়ং।  

দ্বিতীয় উইকেটে জুটি বেঁধেছেন ডেভন কনওয়ে ও টম লাথাম। তিন ঘণ্টারও বেশি সময় ধরে ব্যাটিং করেছেন দু'জন। ১৪৮ রানে ব্যাটিং শুরু করেন তারা। দারুণ ব্যাটিংয়ের ধারাবাহিকতায় তাদের জুটির রান ডাবল সেঞ্চুরি পেরিয়ে গেছে। লাথম ডাবল সেঞ্চুরি ও কনওয়ে সেঞ্চুরির পথে আছেন।

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ১ উইকেটের বিনিময়ে ৩৪৯ রান। 



Side banner