• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আ’লীগের সম্মেলনে সংঘর্ষ, সম্পাদক প্রার্থীসহ আহত ৮


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২২, ০৭:৪৯ পিএম
আ’লীগের সম্মেলনে সংঘর্ষ, সম্পাদক প্রার্থীসহ আহত ৮
আ’লীগের সম্মেলনে সংঘর্ষ, সম্পাদক প্রার্থীসহ আহত ৮

বগুড়ার শেরপুরে ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে দুই পক্ষের সংঘর্ষ, চেয়ার ছোড়াছুড়ি ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে সাধারণ সম্পাদক প্রার্থীসহ উভয়পক্ষের অন্তত আট নেতাকর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে গুরুতর অবস্থায় ছয়জনকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বিশালপুর ইউনিয়নের শ্যামনগর প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে এ ঘটনা ঘটে।
আহতরা হলেন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী আবু জাফর, তার ভাই জাহিদ হাসান, আওয়ামী লীগ কর্মী মামুনুর রশিদ, আবু শাফি, শাহ আলম, শাকিল আহম্মেদ, খোকা মিয়া ও শহিদ মিয়া।স্থানীয়রা জানান, শনিবার বেলা ১১টার দিকে সম্মেলন শুরু হয়। প্রথম অধিবেশনে উপজেলা আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন। বিকেল সাড়ে ৩টার দিকে ওয়ার্ড আওয়ামী লীগের নতুন কমিটি গঠনে অধিবেশন শুরু হয়। একপর্যায়ে কাউন্সিলরদের মতামত ও ভোট ছাড়াই সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী-সমর্থকরা হৈচৈ শুরু করেন। এক পর্যায়ে উভয়পক্ষের কর্মী সমর্থকরা সংঘর্ষে জড়িয় পড়ে। এসময় চেয়ার ছোড়াছুড়ি ও ভাঙচুরের ঘটনা ঘটে।এ বিষয়ে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী আবু জাফর বলেন, কাউন্সিলরদের মতামত ও ভোট ছাড়াই সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এতে আমিসহ অধিবেশনে উপস্থিত কাউন্সিলররা প্রতিবাদ জানাই। সেই সঙ্গে ঘোষিত কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ করলের প্রতিদ্বন্দ্বী হাফিজুর রহমানসহ তার ভাড়াটে লোকজন হামলা করে। এতে বেশ কয়েকজন নেতাকর্মী গুরুতর আহত হয়েছে।তবে ওয়ার্ডের নবনির্বাচিত সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বলেন, দ্বিতীয় অধিবেশনে দলের গঠনতন্ত্র যথাযথ অনুসরণ করেই সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা মাত্রই আবু জাফর ও তার লোকজন হট্টগোল শুরু করলে উপস্থিত নেতাকর্মীদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এ সময় সামান্য মারামারির ঘটনা ঘটে। তবে তেমন কিছু হয়নি বলে দাবি করেন তিনি।বিশালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাজাহান আলী সাজা বলেন, দ্বিতীয় অধিবেশনে সভাপতি-সম্পাদকের নাম ঘোষণাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে মারামারি হয়। এতে উভয়পক্ষের বেশকিছু নেতাকর্মী আহত হন। তাদের মধ্যে গুরুতর অবস্থায় ছয়জনকে হাসপাতালে পাঠানো হয়েছে।শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


 


Side banner
Link copied!