• ঢাকা
  • শুক্রবার, ০১ জুলাই, ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

মতলবে মুক্তিযোদ্ধার ঘরে ঢুকে মুল্যবান কাগজপত্র -আসবাবপত্র তছনছ


FavIcon
আব্দুল মান্নান খানঃ
প্রকাশিত: মে ২৫, ২০২২, ০৬:৩৯ পিএম
মতলবে মুক্তিযোদ্ধার ঘরে ঢুকে মুল্যবান কাগজপত্র -আসবাবপত্র তছনছ
মতলবে মুক্তিযোদ্ধার ঘরে ঢুকে মুল্যবান কাগজপত্র -আসবাবপত্র তছনছ

মতলবে রাতের আধারে বাতরুমের গ্রীল সরিয়ে এক মুক্তিযোদ্ধার ঘরে প্রবেশ করে গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিরে ফেলে ও সব মালামাল তছনছ করে ছড়িয়ে ছিটিয়ে রেখে যায় কেবা কাহারা।  
গত ২৪মে রাতের কোন এক সময মতলব পৌরসভার উত্তর নলুয়ার মৃত মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান মিজির খালি ঘরে এ ঘটনা ঘটে।

জানাযায়, মতলব পৌরসভার ৭নং ওয়ার্ডের উত্তর নলুয়া মৃত মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান মিজি দুই ছেলে। বড় ছেলে কাওছার আহমেদ শাহীন চাকুরির প্রয়োজনে ঢাকায় ও ছোট ছেলে কাইয়ুম আহমেদ সেতু প্রবাসে থাকে। বৃদ্ধ দাদি, মা, আর সেতুর স্ত্রী থাকেন বাড়িতে। ঐ রাতে তারা কেউ বাড়িতে ছিল না। দাদি নাতনি শাহিনুরের বাড়ি, মা ঢাক্তার দেখাতে বড় ছেলে শাহিনের কাছে, আর সেতুর স্ত্রী তার বাবার বাড়ি। 


ঘটনার রাতে কে বা কাহারা চুরি বা অন্যকোনো উদ্দেশ্যে ঘরের পিছনের দিকের বাতরুমের গ্রীল খোলে ঘরে প্রবেশ করে। ঘরে থাকা টিভি, ফ্রিজ ষ্টীলের আলমিরার কোন ক্ষতি বা চুরি না করে মুল্যবান দলিল, ব্যাংকের চেক ও মুক্তিযোদ্ধা কাগজপত্র ছিরে ফেলে এবং ঘরের আসবাবপত্র কাপর-চোপর, চাল, তৈল মাটি ও খাটে ছড়িয়ে ছিটিয়ে ফেলে যায়।
সকালে মুক্তিযোদ্ধঘার ঘরের পিছনে থাকা আরেক বাড়ির কাদিরের স্ত্রী আয়েশা ঘরের গ্রীল খোলা দেখে ডাক-চিৎকার দিলে বাড়ির অন্যান্যরা সেখানে গিয়ে তা দেখতে পায়। 
পরে আয়েশা সেতুর স্ত্রীকে ফোনে বিষয়টি জানালে সে বাবার বাড়ি হতে এসে ঘরে ঢুকে দেখতে পায় ঘরের সব কিছু তছনছ করে লন্ড বন্ড করে রেখেছে কেবা কাহারা। 
এমনটি কোন সুস্থ চোর কোথাও করছে এমন নজির কমিই শুনা বা গেছে।

সেতুর স্ত্রী আজমা জানান, চোর হযতো নগদ টাকা ও স্বর্নালঙ্কার নেয়ার উদ্দেশ্যে ঘরে ঢুকে কিন্তু বাড়িতে কেউ না থাকায় এসব কিছুই রাখা হযনি তাই এমন কিছু না পেয়ে চোর এমনটি ঘটাতে পারে, তবে আমরা বিব্রত।

প্রতিবেদন লিখা পর্যন্ত এঘটনায় কোন মামলা হয়নি। 

তবে  ওয়ার্ড কাউন্সিলর পিন্টু সাহাকে মোবাইলে ঘটনাটি জানানে হয়েছে।



Side banner