• ঢাকা
  • সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ৩ কার্তিক ১৪২৮

বাহুবলে প্রশাসনের তৎপরতায় বাল্য বিয়ে ভঙ্গ


FavIcon
মোঃ রহমত আলী, হবিগঞ্জঃ
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১, ০৫:৩০ পিএম
বাহুবলে প্রশাসনের তৎপরতায় বাল্য বিয়ে ভঙ্গ
ছবি: সংগৃহীত

হবিগঞ্জ বাহুবল উপজেলা প্রশাসনের তৎপরতায় একটি বাল্য বিয়ে ভেঙে  দেয়া  হয়েছে।  কিশোরর ছেলে-মেয়েকে নিয়ে বিয়ের আয়োজন করেন বর ও কনে পক্ষ। প্রাপ্ত বয়স না হয়া পর্যন্ত তাদের বিয়ে বন্ধ রাখতে অভিভাবকদের কাছ থেকে মুচলেখা নিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত সাড় ১২টার দিকে উপজেলার বলরামপুর গ্রামে অভিযান চালিয়ে বিয়ের কাজ বন্ধ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খৃস্টফার হিমেল রিছিল।  
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বলরামপুর গ্রামের ইউসুফ মিয়ার ছেলে ১৫ বছর বয়সী কাউছার মিয়ার সঙ্গে নবীগঞ্জ উপজেলার দিনারপুর গ্রামের একটি অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে দেওয়া হচ্ছিল।
রাতে আঁধারে ছেলের বাড়িতে গোপনে এ বিয়ের আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন খবর পেয়ে রাত সাড়ে ১২টার দিকে বিয়েটি বন্ধ করেন ।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খৃস্টফার হিমেল রিছিল বলনে, ছেলে-মেয়ে দু্"জনই অপ্রাপ্ত বয়স্ক।  আগে তারা মাদ্রাসায় লেখাপড়া করতো।
লেখাপড়া বাদ দিয়ে তাদেরকে বাল্য বিয়ে দিচ্ছিল দুইটি পরিবার। প্রাপ্ত বয়স্ক হওয়ার আগ পর্যন্ত বিয়ে না দেওয়ার জন্য প্রতিশ্রুতি মূলক অভিভাবকদের কাছ থেকে মুচলেখা আদায় করা হয়েছে।



Side banner