• ঢাকা
  • রবিবার, ১৪ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

শিক্ষকদের সমস্যার অচিরেই সমাধান, ছাত্রদের ধৈর্য ধরতে বললেন কাদের


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: জুলাই ৯, ২০২৪, ১২:৩৬ পিএম
শিক্ষকদের সমস্যার অচিরেই সমাধান, ছাত্রদের ধৈর্য ধরতে বললেন কাদের

দেশে ছাত্র ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ভিন্ন ইস্যুতে চলমান আন্দোলনের বিষয়ে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শিক্ষকদের সমস্যার অচিরেই সমাধান হবে জানিয়েছেন তিনি। অন্যদিকে আদাতলের চূড়ান্ত সিদ্ধান্তের জন্য শিক্ষার্থীদের ধৈর্য ধরতে বলেছেন।আজ মঙ্গলবার মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের চলমান আন্দোলনের বিষয়ে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের। ওবায়দুল কাদের বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমস্যা অচিরেই সমাধান হবে বলে মনে করছি। সরকারি চাকরিতে কোটার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কোটা সংস্কারের যে আন্দোলন চলছে, আজকে কর্মসূচি না রাখায় ধন্যবাদ জানাই। শুনেছি উচ্চ আদালতে লড়াইয়ের জন্য তাঁরা (শিক্ষার্থীরা) আইনজীবী নিয়োগ করেছে, এটি যৌক্তিক সিদ্ধান্ত মনে করছি। সব পক্ষের কথা শুনে, সর্বোচ্চ আদালত বাস্তবসম্মত সিদ্ধান্ত নেবে, প্রত্যাশা করি। সে পর্যন্ত ধৈর্য ধারণ করতে বলব।এ আন্দোলনে বিএনপির সমর্থনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, অরাজনৈতিক আন্দোলনে বিএনপি ও সমমনাদের রাজনৈতিক সমর্থন নিয়ে আমাদের ভাবতে হবে। এই অশুভ মহল শিক্ষক ও শিক্ষার্থীদের উসকানি দিয়ে, অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে, সে বিষয়ে সতর্ক থাকতে হবে। ছাত্রলীগকে সতর্কভাবে পরিস্থিতি দেখতে হবে।
তিনি বলেন, চলমান কোটাবিরোধী আন্দোলন এবং শিক্ষকদের পেনশন ইস্যু নিয়ে আন্দোলন সতর্কভাবে পর্যবেক্ষণ করছে সরকার।
ওবায়দুল কাদের বলেন, শোকের মাস আগস্ট আসছে। ১ আগস্ট থেকে আমাদের মাসব্যাপী কর্মসূচি রয়েছে। ভাবগাম্ভীর্যের সঙ্গে এই মাসের কর্মসূচি পালনের জন্য আহ্বান জানাচ্ছি। ঢাকায় যারা কর্মসূচি নেবেন তারা কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে মিল রেখে করবেন।

সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি উপস্থিত ছিলেন।
এছাড়াও উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জি. আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মি আহমেদ ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।


Side banner
Link copied!