• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ভারতের মণিপুরে তীব্র সংঘাত, নিহত ৪০


FavIcon
আন্তর্জাতিক ডেক্স :
প্রকাশিত: মে ২৯, ২০২৩, ০১:৫৮ পিএম
ভারতের মণিপুরে তীব্র সংঘাত, নিহত ৪০
ছবি - সংগৃহীত

ভারতের মণিপুর রাজ্যে এখনও তীব্র সংঘাত চলছে। সেখানে প্রায় ৪০ জন উগ্রবাদী নিহত হয়েছেন। বিভিন্ন ভারতীয় গণমাধ্যম এ তথ্য দিয়েছে।

গত কয়েক দিন ধরে দফায় দফায় উত্তেজনা ছড়িয়েছে দেশটির এ রাজ্যে। ভাঙচুর চলেছে স্থানীয় মন্ত্রীর বাড়িতেও। এই পরিস্থিতিতে ওই রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং জানিয়েছেন, মণিপুরে ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে উগ্রবাদীদের লড়াই চলছে। সেখানে মারা গেছেন ৪০ জন উগ্রবাদী। আজ ইম্ফল উপত্যকা এবং তার আশেপাশের পাঁচটি এলাকায় একযোগে সেনা আক্রমণ হয় বলে জানা গেছে।

মণিপুর রাজ্যের এ মুখ্যমন্ত্রী জানিয়েছেন, উগ্রবাদীরা এম-১৫ এবং একে-৪৭ এর মতো মারাত্মক অস্ত্র ব্যবহার করেছে জনগণের বিরুদ্ধে। সাধারণ নাগরিকদের নিশানা করেছে তারা। একাধিক গ্রামে বাড়ি-ঘর পুড়িয়েছে। ভারতের সরকারি সেনাবাহিনী স্থানীয় অন্যান্য নিরাপত্তা বাহিনীর সহায়তায় উগ্রবাদীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়েছে। গত ৮ ঘণ্টা ধরে চলছে এই লড়াই। ৪০ জন জঙ্গিকে গুলি করে খুন করা হয়েছে।

ইম্ফলের আঞ্চলিক ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সের চিকিৎসকরা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বন্দুক যুদ্ধে আহত ১০ জনকে তারা পেয়েছেন। চিকিৎসা চলছে তাদের। বিষেনপুরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে এক কৃষকের। বয়স ২৭। ওই কৃষকের নাম কেনেডি। আরও হতাহতের আশঙ্কা করা হচ্ছে।


Side banner
Link copied!