• ঢাকা
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

বিশ্বকাপের পর প্রথমবার মাঠে নামছেন মেসি


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩, ০২:৫০ পিএম
বিশ্বকাপের পর প্রথমবার মাঠে নামছেন মেসি
ছবি: সংগৃহীত

১৮ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনালে শিরোপা নিশ্চিত করার পর আর মাঠে নামেননি লিওনেল মেসি। এ সময়ে বিরতি শেষে শুরু হয়েছে ইউরোপের ঘরোয়া লিগের খেলা। এ সময়ে তার দল পিএসজি খেলেছে তিনটি ম্যাচ। অবশেষে মাঠে নামতে যাচ্ছেন আর্জেন্টিনার ৩৬ বছরের বিশ্বকাপ খরা ঘোচানো মেসি।

 

লিগ ওয়ানের ম্যাচে বুধবার (১১ জানুয়ারি) অজের বিপক্ষে মাঠে নামছে লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। এ ম্যাচ দিয়ে পিএসজির জার্সিতে মাঠে ফিরছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। এই ম্যাচে তাকে দলে রেখেছেন পিএসজি কোচ ক্রিস্টফ গালতিয়ের। তবে মেসি ফিরলেও এ ম্যাচে খেলবেন না কাতার বিশ্বকাপের গোল্ডেন বুট বিজয়ী কিলিয়ান এমবাপ্পে। সতীর্থ আশারাফ হাকিমির সঙ্গে ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন ফ্রান্সের মহাতারকা।

 

বিশ্বকাপ শেষে আর্জেন্টিনার অন্যান্য খেলোয়াড়রা আগেভাগে ক্লাবের সঙ্গে যোগ দিলেও মেসি আরও কিছুদিন রোসারিতে নিজ শহরে ছুটি কাটিয়েছেন পরিবার ও বন্ধুবান্ধবের সঙ্গে। শরীরের ওপর দিয়ে যাওয়া ধকলটা সারিয়েছেন শিরোপা উৎসবে আর উদ্‌যাপনে। অবশেষে ৩ জানুয়ারি পিএসজির অনুশীলনে যোগ দিয়েছেন মেসি।

বিশ্বকাপের পর লিগে দুটি ম্যাচ খেলেছে পিএসজি। এর মধ্যে স্ত্রসবুর্গের বিপক্ষে এমবাপ্পের শেষ মুহূর্তের গোলে জিতলেও ৩-১ গোলে হেরে গেছে লেসের বিপক্ষে। সবশেষ ফ্রেঞ্চ কাপের ম্যাচে শাতোরুর বিপক্ষে ৩-১ ব্যবধানে জিতে 'রাউন্ড অব ৩২' -এ উঠেছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। এই ম্যাচে এমবাপ্পের পাশাপাশি বিশ্রামে ছিলেন নেইমারও।

অঁজের বিপক্ষে মেসির ফেরার ম্যাচে দলে ফিরছেন নেইমারও। বিশ্বকাপের পর প্রথমবারের মতো তাই দেখা মিলবে মেসি-নেইমার জুটির। মৌসুমের শুরুতে নেইমারকে বিক্রি করার গুঞ্জন উঠে আবার মিলিয়ে গেলেও নতুন করে উঠেছে গুঞ্জন। ব্রাজিল তারকাকে দলে দেখতে চান না এমবাপ্পে। সেই সঙ্গে মেসির সঙ্গে নতুন চুক্তি করতে খড়গ নামতে পারে নেইমারের ওপরে। উপযুক্ত দাম পেলে তাকে ছেড়ে দেবে ক্লাব।

চলতি মৌসুমে দারুণ ফর্মে আছেন পিএসজির আক্রমণত্রয়ী। এ মৌসুমে ১৯ ম্যাচ খেলে ১২টি গোলের পাশাপাশি ১৪টি অ্যাসিস্ট করেছেন মেসি। আরেক তারকা নেইমার ২১ ম্যাচে ১৫ গোলের পাশাপাশি করেছেন ১৩ অ্যাসিস্ট। অন্যদিকে এমবাপ্পে ২২ ম্যাচ খেলে ২০ গোলের পাশাপাশি করেছেন ৫ অ্যাসিস্ট।

বাংলাদেশ সময় বুধবার (১১ জানুয়ারি) রাত ২টায় শুরু হবে ম্যাচটি।



Side banner