• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আমিরাতকে হারিয়ে এশিয়া কাপে নেপাল


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: মে ২, ২০২৩, ০৭:৩০ পিএম
আমিরাতকে হারিয়ে এশিয়া কাপে নেপাল
ছবি - সংগৃহীত

কেটে দারুণভাবে ছুটে চলছে হিমালায়কন্যাখ্যাত নেপাল। নিজেদের ছুটে চলায় এবার এশিয়া কাপের মঞ্চে জায়গা করে নিয়েছে নেপাল। বিশ্বকাপের বাছাইপর্বে খেলার যোগ্যতা অর্জন করার পর এবার প্রথমবারের মতো এশীয় সেরা মঞ্চে খেলবে নেপাল।
মঙ্গলবার (২ এপ্রিল) এসিসি মেনস প্রিমিয়ার কাপে আরব আমিরাতকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নেপাল। তাতেই নিশ্চিত হয়ে গেছে এশিয়া কাপের টিকেট। 

নেপালের কির্তিপুরে ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে হওয়া ম্যাচটিতে বড় বাধা ছিল বৃষ্টি। শেষ পর্যন্ত দুদিনে শেষ হয়েছে ম্যাচটি। এমন বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শেষে জয়ের হাসি হাসে নেপাল।
গতকাল সোমবার (১ এপ্রিল) ফাইনাল ম্যাচটিতে আগে ব্যাট করতে নেমে মাত্র ১১৭ রানেই থেমে যায় আরব আমিরাত। নেপালের দাপুটে বোলিংয়ের সামনে মাত্র ৩৩.১ ওভার স্থায়ী হতে পারে আরব আমিরাত।দলের হয়ে আসিফ খান ছাড়া কেউই থিতু হতে পারেননি। ৫৪ বলে ৪৬ রানের সর্বোচ্চ ইনিংস খেলেছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ এসেছে আরিয়ান লাকরা। বাকিরা সবাই ছিলেন আসা-যাওয়ার মিছিলে। তাতে অল্পতেই থেমে যায় তিনবার এশিয়া কাপে খেলা আরব আমিরাতের ইনিংস।জবাবে ৩০.৩ ওভারে ১১৮ রান করে জয় তুলে নেয় নেপাল। তবে প্রথম দিন জয়ের সুভাস পায়নি নেপাল। বৃষ্টি বাগড়া দিলে অপেক্ষায় পড়তে হয় তাদের। বাড়ে নেপাল ভক্তদের অপেক্ষাও। বৃষ্টিতে খেলা যখন কাল বন্ধ ছিল তখনও ছাতা মাথায় দিয়ে মাঠে অপেক্ষা করছিলেন হাজার হাজার দর্শক। অবশেষে নিজেদের ভক্তদের হতাশ করেনি নেপাল। আজ মঙ্গলবার মাঠে নেমে ঠিকই জয়ের বন্দরে নোঙর ফেলে হিমালয়কন্যা।এশিয়া কাপে জায়গা পাওয়া নেপাল খেলবে ‘এ’ গ্রুপে। এই গ্রুপে তাদের প্রতিপক্ষ ভারত ও পাকিস্তান। বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। বাংলাদেশের গ্রুপে আছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান।


Side banner
Link copied!