• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

কোপা আমেরিকার ব্রাজিল দল থেকে ছিটকে গেলেন এডারসন


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: মে ২০, ২০২৪, ০৫:০৮ পিএম
কোপা আমেরিকার ব্রাজিল দল থেকে ছিটকে গেলেন এডারসন

ইনজুরির কারণে কোপ আমেরিকার ব্রাজিল দল থেকে ছিটকে গেছেন গোলরক্ষক এডারসন। দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থা কমমেবল এবারের কোপা আমেরিকার জন্য খেলোয়াড় সংখ্যা ২৩ থেকে বাড়িয়ে ২৬ করায় ব্রাজিল দলে আরও তিনজনকে নতুন করে ডাকা হয়েছে। 
ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এক বিবৃতিতে জানিয়েছে জুভেন্টাস ডিফেন্ডার ব্রেমার, আটালান্টা মিডফিল্ডার এডারসন ও পোর্তো ফরোয়ার্ড পেপেকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। 
জানুয়ারিতে ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব নেয়া কোচ ডোরিভাল জুনিয়র ম্যানচেস্টার সিটির গোলরক্ষক এডারসনের পরিবর্তে সাও পাওলোর রাফায়েলকে দলে নিয়েছেন। ২০২৬ বিশ^কাপ বাছাইপর্বে বাজে পারফরমেন্সের কারনে কোপা আমেরিকাকে সামনে রেখে ফার্নান্দো দিনিজের স্থানে ডোরিভাল জুনিয়রকে নিয়োগ দেয়া হয়। 
গত সপ্তাহে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে সিটির ২-০ গোলের জয়ের ম্যাচটিতে স্পার্সের আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরোর সাথে ধাক্কা লেগে এডারসনের চোখে আঘাত লাগে। আর এতেই এডারসন জাতীয় দল থেকে ছিটকে গেছেন। যদিও রোববার প্রিমিয়ার লিগে সিটির শিরোপার জয়ের পর ইত্তিহাদ স্টেডিয়ামে দলের সকলের সাথে ৩০ বছর বয়সী এডারসনকেও আনন্দ উদযাপন করতে দেখা গেছে। 
এ মাসের শুরুত ব্রাজিলের ২৩ জনের মূল স্কোয়াড ঘোষনা করা হয়। এর মধ্যে ডাক পেয়েছিলেন ১৭ বছর বয়সী এনড্রিক। কিন্তু এই দলে জায়গা হয়নি তারকা ডিফেন্সিভ মিডফিল্ডার ক্যাসেমিরো ও দুই ফরোয়ার্ড রিচার্লিসন ও গ্যাব্রিয়েল জেসুসের। 
নয়বারের চ্যাম্পিয়ন ব্রাজিল আগামী ২৪ জুন কোস্টা রিকার বিপক্ষে কোপা আমেরিকা মিশন শুরু করবে। চারদিন পর প্যারাগুয়ে ও ২ জুলাই কলম্বিয়ার বিপক্ষে পরবর্তী দুটি ম্যাচ খেলবে সেলেসাওরা। আগামী ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে এবারের কোপা আমেরিকা। 

কোপা আমেরিকার প্রস্তুতির অংশ হিসেবে আগামী ৮ জুন মেক্সিকো ও ১২ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।


Side banner
Link copied!