• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মোরেলগঞ্জে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ১ লক্ষ ১৩ হাজার টাকা জরিমানা


FavIcon
মোঃ রফিকুল ইসলাম,মোরেলগঞ্জ (বাগেরহাট):
প্রকাশিত: মে ২৯, ২০২২, ০৯:৫৬ পিএম
মোরেলগঞ্জে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ১ লক্ষ ১৩ হাজার টাকা জরিমানা
ছবি: সংগৃহীত

বাগেরহাটের মোরেলগঞ্জে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্টেট ও সহকারী কমিশনার (ভূমি)  মোঃ আলী হাসান। 
রবিবার (২৯ মে) সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত  হাইকোর্টের নির্দেশনা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯  অনুযায়ী এ মোবাইল কোর্টের অভিযান চালানো হয়। 

এসময়  উপজেলার মোট ১১ টি মেডিকেল ক্লিনিক ও  ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে লাইসেন্স নবায়ন,  সেবার মান ও পরিবেশ এবং সেবার মূল্য তালিকা না থাকা ইত্যাদি  কারণে ৯ টিকে  ১ লাখ ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ৩ টি প্রতিষ্ঠানকে সীলগালা করে দেওয়া হয়। অপর ২ টি প্রতিষ্ঠানের সবকিছু সঠিক পাওয়া গেলে তাদের মোবাইল কোর্টের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। 

মোরেলগঞ্জ বাজারের রাইসা মেডিকেল ক্রিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে সেবার মূল্য না থাকায় ৫ হাজার, রহিমা মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার, ডক্টরস্ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা সহ সীলগালা করা হয়। নূরজাহান ডায়াগনস্টিক সেন্টারকে ৩ হাজার,আর এম মেডিকেল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক  সেন্টারকে ২০ হাজার, ফাতেমা মমতাজ মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার, নিউ তন্বী ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার, ফাতেমা ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা সহ সীলগালা,রায়হান ডায়াগনস্টিক সেন্টারকে সীরগালা এবং বাধাল বাজারের গ্রামীণ সেবা মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে,নব্বইরশি বাসস্ট্যান্ডের মডার্ন ডায়াগনস্টিক সেন্টার ও দৈবজ্ঞহাটীর নিউ ইউনিক ডায়াগনস্টিক সেন্টার এ ২ টি প্রতিষ্ঠানের সবকিছু দেখে সন্তোষ  প্রকাশ করেন অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান। 

দিনব্যাপী এ অভিযানে সাথে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শর্মি রায়। অভিযানে মোরেলগঞ্জ থানার একটি দল সহায়তা করেন।


Side banner
Link copied!