• ঢাকা
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

শেরপুরের নকলায় ৬১ হাজার শিক্ষার্থীকে খাওয়ানো হবে কৃমিনাশক ট্যাবলেট


FavIcon
দিলিপ কুমার দাস (ময়মনসিংহ):
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩, ০৭:৫১ পিএম
শেরপুরের নকলায় ৬১ হাজার শিক্ষার্থীকে খাওয়ানো হবে কৃমিনাশক ট্যাবলেট
ছবি - সংগৃহীত

শেরপুরের নকলায় ৬০ হাজার ৫শ ৮২ জন শিক্ষার্থীকে খাওয়ানো হবে কৃমিনাশক ট্যাবলেট।

জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যটি জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ গোলাম মোস্তফা।

রোববার (২২ জানুয়ারী) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে নকলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার প্রমুখ।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোছা. আম্বিয়া খাতুন, মেয়র হাফিজুর রহমান লিটন, নকলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তারুজ্জামান, শিক্ষক ও শিক্ষার্থীসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, অত্র উপজেলায় এক সপ্তাহে (১ম রাউন্ড) প্রাথমিক পর্যায়ে ৫ থেকে ১১ বছর বয়সের ৩৬ হাজার ২শ ৮০জন ও মাধ্যমিক পর্যায়ে ১২ থেকে ১৬ বছর বয়সের ২৪ হাজার ৩শ ২জন শিক্ষার্থীকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। পাশাপাশি তিনি শিশুদের অভিভাবক ও পরিবারের অন্যান্য সদস্যদের নিজ দায়িত্বে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার পরামর্শ প্রদান করেন।
 



Side banner