• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গৌরীপুরে শ্যামগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩, ১০:০৬ পিএম
গৌরীপুরে শ্যামগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি
ছবি: সংগৃহীত

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শ্যামগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় প্রায় শতাধিক দোকানপাঠ আগুনে পুড়ে গেছে। বুধবার (২২ মার্চ) রাত ১০টার দিকে এ বাজারের মদকপট্টি এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

 

 

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান- শ্যামগঞ্জ বাজারে মদকপট্টি একটি ঘনবসতিপূর্ণ বাণিজ্যিক এলাকা। এখানে ৫ শতাধিক বিভিন্ন পাইকারি-খুচরা দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। বুধবার রাত ১০ টার দিকে হঠাৎ এ বাজারে আগুন লাগে। কয়েক মিনিটে এ আগুন ভয়াবহ রূপধারন করে ছড়িয়ে পড়ে বাজারের প্রায় শতাধিক দোকান ও আশপাশের বাসাবাড়িতে। এ আগুনে নিমিষে পুড়ে ছাই হয়ে যায় দোকানের সম্পূর্ণ মালামাল।াস্থানীয় ব্যবসায়ীদের দাবী এতে প্রায় শতকোটি টাকার ক্ষতি হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট ও স্থানীয় লোকজনের অক্লান্ত চেষ্টায় ৫ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

 

তবে কোথা থেকে কিভাবে এ আগুনের সূত্রপাত এ বিষয়ে সু-নির্দিষ্টভাবে কেউ কিছু বলতে পারেননি। এ অগ্নিকান্ডে স্থানীয় ব্যবসায়ীদের প্রায় শত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে তাদের ধারণা।

 

চালের আড়ৎদার বাদল চন্দ্র সাহা জানান- অগ্নিকান্ডে তাদের ব্যবসা প্রতিষ্ঠানের ঘরসহ মজুদ রাখা সম্পূর্ণ চাল পুড়ে গেছে। এতে তাদের প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

 

শম্ভু মিস্টান্ন ভান্ডারের মালিক শম্ভু মোদক বলেন- তিনি দোকান বন্ধের প্রস্তুতি নিচ্ছিলাম, হঠাৎ ধোঁয়া ও আগুনে চারপাশ ঢেকে যায়, দৌড়ে কোন রকমে আত্মরক্ষা করেছেন, কোন মালামাল রক্ষা করতে পারেননি।

 

 

গৌরীপুর ফায়ার সার্ভিসের ( ভারপ্রাপ্ত ) স্টেশন অফিসার মোঃ শাহজাদা জানান- রাত ১০ টার দিকে অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ১০ টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করেন। এতে ৫ টি ইউনিট একসাথে কাজ করে, আগুন বহুলাংশে নিয়ন্ত্রণে আসলে গৌরীপুর এবং নেত্রকোনা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট পরের দিন বৃহসপতিবার সকাল ১০ টা ৪৫ মিনিট পর্যন্ত আগুন সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণে আনার কাজে নিয়োজিত থাকেন।

পাঁচ ঘন্টার অক্লান্ত চেষ্টায় তারা এ আগুন নিয়ন্ত্রণে আনেন।এ অগ্নিকান্ডে প্রায় ৬০/৬৫ টি ঘর এবং মালামালের ক্ষতিগ্রস্থ হয়েছে। কোথা থেকে কিভাবে এ আগুনের সূত্রপাত হয়েছে এ বিষয়টি তাৎক্ষণিক শনাক্ত করা যায়নি। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ের তদন্ত কাজ চলছে বলেও তিনি জানান।


Side banner
Link copied!