• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল,পীরগঞ্জ থানার ওসি ক্লোজড


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৩, ০৮:৫৯ পিএম
ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল,পীরগঞ্জ থানার ওসি ক্লোজড
ছবি - সংগৃহীত

ঘুষ নেওয়ার ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর রংপুরের পীরগঞ্জ থানার ওসি জাকির আহমেদকে প্রত্যাহার করে (ক্লোজড) পুলিশ লাইনসে যুক্ত করা হয়েছে। 
সোমবার (২৪ এপ্রিল) দুপুরে পুলিশ সুপারের নির্দেশে তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে যুক্ত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পীরগঞ্জ থানার ওসি জাকিরের বিরুদ্ধে নদী, খাল-বিল থেকে অবৈধভাবে বালু উত্তোলন, বিভিন্ন স্থানে জুয়া পরিচালনায় সহযোগিতা, মাদক ব্যবসায়ীদের কাছে মোটা অংকের মাসোহারা নেওয়াসহ অসংখ্য অভিযোগ রয়েছে। সম্প্রতি স্থানীয় এক বালু ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ নেন ওসি জাকির। ঘুষ নেওয়ার ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। এ নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়।
নাম প্রকাশ না করার শর্তে জেলা পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, ওসি জাকিরের ঘুষ নেওয়ার ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায়। অধিকতর তদন্তের স্বার্থে তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে যুক্ত করা হয়েছে। তদন্ত কমিটির চূড়ান্ত প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে বিভাগীয় মামলা ও আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ ব্যাপারে জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী বলেন, ‘ঘুষ-দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে জেলা পুলিশ। প্রাথমিক তদন্তে ওসি জাকির আহমেদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এ জন্য তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে যুক্ত করা হয়েছে।


Side banner
Link copied!